ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

চবিতে ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবি

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ১১ ফেব্রুয়ারি ২০২৪  
চবিতে ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যৌন হয়রানি ও ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. মাহবুবুল মতিনকে বহিষ্কারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করেন রসায়ন বিভাগের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, যৌন হয়রানি ও ধর্ষণ চেষ্টায় জড়িত অধ্যাপক মতিনকে শিক্ষকতা থেকে অব্যাহতি দিতে হবে। যৌন হয়রানির কলঙ্ক নিয়ে কোনো শিক্ষক আমাদের ক্লাস নিবেন সেটা আমরা চাই না। তার নামে আরও অভিযোগ বিগত সময়ে ছিল। উপাচার্য বলেছেন শাস্তি দিবেন। কিন্তু আমরা দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

রসায়ন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী শিতু বলেন, বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। প্রয়োজনে অনশন করতেও আমাদের সহপাঠীরা প্রস্তুত আছে। দ্রুত বিচার নিশ্চিত না হলে আমরা কঠোর আন্দোলনে বাধ্য হবো।

শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে উপাচার্য ড. শিরীন আখতার বলেন, আমরা প্রথমেই ওই শিক্ষককে অ্যাকাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যহতি দিয়েছি। এখানে একটা তদন্ত কমিটি রিপোর্ট দিবে। সে রিপোর্টে প্রেক্ষিতে আরেকটা তদন্ত কমিটির মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীদের এই আন্দোলনের যৌক্তিকতা আছে। আমরাও চাই অভিযুক্ত দোষী প্রমাণিত হলে তাকে শাস্তির আওতায় আনতে।

/আকিজ/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়