ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

শিক্ষক হেনস্তার প্রতিবাদে ইবি শাপলা ফোরামের মানববন্ধন 

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
শিক্ষক হেনস্তার প্রতিবাদে ইবি শাপলা ফোরামের মানববন্ধন 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্যের কার্যালয়ে শিক্ষক লাঞ্ছিত ও অসৌজন্যমূলক আচরণের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘শাপলা ফোরাম’। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে, গতকাল বোরবার শিক্ষক হেনস্তায় বিচারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় সংগঠনটি। এর প্রেক্ষিতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তবে এ তদন্ত কমিটিকে নামকাওয়াস্তে আখ্যা দিয়ে আজ সোমবার এ মানববন্ধন করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রবিউল হোসেন, সহ-সভাপতি অধ্যাপক ড. আনিছুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. জয়শ্রী সেন উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. মামুনুর রহমান, অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও অধ্যাপক ড. শেলীনা নাসরীনসহ অর্ধ শতাধিক শিক্ষক।

মানববন্ধনে সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বলেন, আমরা সেদিন উপাচার্যের বিরুদ্ধে তদন্ত চলাকালীন কোনো নিয়োগ না দেওয়ার দাবিতে তার কার্যালয়ে গিয়েছিলাম। সেখানে কিছু অফিসার ও বহিরাগত এসে আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দেয়। আমরা এ ঘটনার বিচার দাবিতে রোববার ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। তবে প্রশাসন এ সময়ের মধ্যে কোনো সুরাহা না করায় আমরা মানববন্ধন করতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিয়োগ বন্ধ রাখা ও সবার আগে বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক নিয়োগ দেওয়াসহ চারটি দাবি জানাতে উপাচার্যের কার্যালয়ে যান শাপলা ফোরামের শিক্ষকরা। শিক্ষকদের আলাপকালে সেখানে স্লোগান দিতে দিতে জড়ো হন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। তারা উপস্থিত হয়ে শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময় ছাত্রলীগ ও শিক্ষকদের মধ্যে বাগবিতণ্ডা ও হট্টগোল সৃষ্টি হয়। এসময় সেখানে থাকা শিক্ষকরা তাদের উপর হামলা ও হেনস্তার অভিযোগ তুলেন।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়