ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বাকৃবি ছাত্রীকে শ্লীলতাহানি, অভিযুক্ত গ্রেপ্তার

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
বাকৃবি ছাত্রীকে শ্লীলতাহানি, অভিযুক্ত গ্রেপ্তার

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রশাসনের তৎপরতায় দু’দিনের মধ্যেই ছাত্রীকে শ্লীলতাহানিকারী সিএনজি চালককে আটক করেছে ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশ। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ময়মনসিংহের পাটগুদাম এলাকা থেকে অভিযুক্তকে আটক করা হয়। পরে শিক্ষার্থীদের মাধ্যমে অভিযুক্তকে শনাক্ত করা হয়।

এদিকে শিক্ষার্থীদের উপর ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করা প্রক্টরিয়াল বডির সদস্যরা উপাচার্যের সঙ্গে আলোচনা শেষে পুনরায় স্ব-স্ব পদে কাজ শুরু করেছেন।

আটককৃত সিএনজি চালকের নাম মো. মোশারফ হোসেন (২৩)। তিনি নেত্রকোনা জেলার পূর্বধলা থানার নাটেরকোনা গ্রামের বাসিন্দা বলে নিশ্চিত করেছেন বাকৃবি প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদেরকে বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গেই আমরা আমাদের সব বিভাগকে অবহিত করি। সবার সহযোগিতায় আমরা দ্রুত সময়ে ময়মনসিংহের পাটগুদাম এলাকা থেকে অভিযুক্তকে আটক করতে সক্ষম হয়েছি। এখন মামলার প্রস্তুতি চলছে। পরে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম বলেন, আমরা জেলা প্রশাসন এবং পুলিশের সঙ্গে গতকাল থেকেই কাজ করছি। অভিযুক্তকে আটক করা হয়েছে। সঠিক বিচারের ব্যবস্থা করা হবে। আমরা প্রক্টরিয়াল বডি কাজ করছি এবং করবো।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একটি ইস্যু তৈরি হয়েছিল। সেটা সমাধান হয়ে গেছে। তবে যেকোনো বিষয়ে শিক্ষার্থীরা বিনয়ী এবং ধৈর্য্যশীল হবে, এমনটা আশা রাখি।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী জানান, দ্রুতই ছাত্রীকে শ্লীলতাহানিকারী সিএনজি চালককে আটক করা হয়েছে। এখন আইনি প্রক্রিয়ায় পুলিশ সঠিক বিচারের ব্যবস্থা গ্রহণ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশের সহায়তায় এসব কাজ করেছেন। উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সঙ্গে প্রক্টরিয়াল বডির একটি সমস্যা হয়েছিল। আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বারের মোড় থেকে শাহজালাল পশুপুষ্টি মাঠ গবেষণাগার সংলগ্ন রাস্তায় শ্লীলতাহানির শিকার হন তৃতীয় বর্ষের এক নারী শিক্ষার্থী। রাস্তা দিয়ে যাওয়ার সময় এক সিএনজি চালক পেছন থেকে এসে আশালীনভাবে তার গায়ে হাত দেন। পরদিন শ্লীলতাহানির বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন তালা দিলে প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে উপস্থিত হন। এসময় শিক্ষার্থীরা শিক্ষকদের ব্যক্তিগত আক্রমণ করে গালিগালাজ করে। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা একযোগে পদত্যাগ পত্র জমা দেন।
 


সর্বশেষ

পাঠকপ্রিয়