ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

ইবিতে জুতাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উল্লাস, তদন্তে কমিটি

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
ইবিতে জুতাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উল্লাস, তদন্তে কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়েv (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের (সংবর্ত-৩৬ ব্যাচ) শিক্ষার্থীরা গত ৮ ফেব্রুয়ারি ব্যাচ ডে উদযাপন করে। ওইদিন তাদের বঙ্গবন্ধুর প্রতিকৃতি 'মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল'-এ জুতা পায়ে উঠে উল্লাস করতে দেখা যায়।

এছাড়া একে অপরের টি-শার্টে কুরুচিপূর্ণ ও অশ্লীল শব্দ এবং বাক্য লিখতে দেখা যায় শিক্ষার্থীদের। বিষয়টি নিয়ে ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা।

এ অনুষ্ঠানে সংঘটিত ঘটনাটি যাচাই-বাছাই করতে উপাচার্যের নির্দেশে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

আরও পড়ুন : টি-শার্টে অশ্লীল বাক্য, জুতাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উল্লাস

কমিটিতে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিনকে আহ্বায়ক, টিএসসিসি'র পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহকে সদস্য এবং সহকারী প্রক্টর ইয়ামিন মাসুমকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিকে উল্লিখিত ঘটনাটি যাচাই-বাছাই করে রিপোর্ট পেশ করতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্য সচিব ইয়ামিন মাসুম বলেন, আমাকে জানানো হয়েছিল এমন একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তবে কর্তৃপক্ষ থেকে এখনো কোন নির্দেশ পায়নি। নির্দেশ পেলে আমরা তদন্তের কাজ শুরু করব।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ব্যাচ-ডে উপলক্ষ্যে সকালে আনন্দ র‍্যালি ও কেক কাটেন সংবর্ত-৩৬ এর শিক্ষার্থীরা। পরে প্রধান ফটকের সামনে ফ্লাশমব শেষে একে অপরের সঙ্গে রং ছোড়াছুড়ি এবং সাদা টি-শার্টে বিভিন্ন কুরুচিপূর্ণ ও অশ্লীল বাক্য লিখতে দেখা যায়। এক পর্যায়ে গ্রুপ ছবি তোলার জন্য সকলে মুত্যঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে সমবেত হন। পরে তাদের মধ্যে ২০-২৫ জন জুতা পায়ে ম্যুরালের বেদীতে উঠে উল্লাস করেন।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়