ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪  
রাবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

আজ বিশ্ব ভালোবাসা দিবস। সারাবিশ্ব যখন ভালোবাসায় মগ্ন, তখন ‘প্রেমের সুষম বণ্টনের  দাবিতে’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে প্রেম বঞ্চিত সংঘ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং বেগম খালেদা জিয়া হলের মাঝামাঝি দাঁড়িয়ে চৌদ্দ সেকেন্ড নিরবতা পালন করে একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

মিছিলে অংশগ্রহণকারীরা 'কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, 'প্রেমের নামে প্রহসন, বন্ধ কর’, 'তুমি কে, আমি কে, বঞ্চিত বঞ্চিত', 'যোগ্য মানুষ হারালে, কাঁদতে হবে আড়ালে’- এমন স্লোগানে পুরো ক্যাম্পাস মাতিয়ে তোলেন।

সমাবেশে প্রেম বঞ্চিত সংঘের সাধারণ সম্পাদক এহসান আহমেদ আকাশ বলেন, প্রেম থেকে বঞ্চিত শুধু তরুণ-তরুণীরা না,  পিতা–মাতা হতে পারেন, সন্তান হতে পারে। বিশ্বের অনেক মানুষ প্রেম থেকে বঞ্চিত। আমরা চাই, বিশ্বের সব জায়গায় প্রেম ছড়িয়ে পড়ুক। যেখানে যুদ্ধ চলছে, সাম্প্রদায়িক দাঙ্গা চলছে, সীমান্তে দাঙ্গা চলছে, সব জায়গায় প্রেম ছড়িয়ে পড়ুক।

সমাবেশ শেষে সংগঠনের সদস্যরা গণস্বাক্ষর কর্মসূচি ও বৃক্ষরোপণ করেন।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়