ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

২০ ব্রোকার পেলো ডিবিএ ব্রোকার্স পারফর্মেন্স অ্যাওয়ার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৫১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
২০ ব্রোকার পেলো ডিবিএ ব্রোকার্স পারফর্মেন্স অ্যাওয়ার্ড

ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে সেরা ২০ ব্রোকারেজ হাউজকে পুরস্কৃত করেছে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)। ২০২৩ সালের বছরের পারফরম্যান্সের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়েছে।

গত বছর ডিএসইতে মোট লেনদেনের ৫০ শতাংশই এই ২০ ব্রোকারেজ হাউজের মাধ্যমে হয়েছে। প্রথমবারের মতো এই পুরস্কার চালু করেছে ডিবিএ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ডিএসইতে আয়োজিত ডিবিএ স্টক ব্রোকার্স পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২৩ এ এসব প্রতিষ্ঠানের হাতে সম্মাননা সূচক পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার মিজানুর রহমান, ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং আব্দুল হালিম এবং ডিএসইর চেয়ারম্যান হাফিজ মোহাম্মদ হাসান বাবু।

অনুষ্ঠানে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, ডিবিএর প্রেসিডেন্ট সাউফুল ইসলাম, সাবেক প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও বক্তব্য রাখেন।

ব্রোকারদের মধ্যে লেনদেনে সবার প্রথম হয়েছে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড। দ্বিতীয় হয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। আর তৃতীয় হয়েছে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। এছাড়া চতুর্থ স্থানে রয়েছে ইবিএল সিকিউরিটিজ লিমিটেড। আর পঞ্চম স্থানে শেলটেক ব্রোকারেজ লিমিটেড পুরস্কার পেয়েছে।

২০ ব্রোকারেজ হাউজের তালিকায় থাকা অন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড, সিটি ব্রোকারেজ লিমিটেড, শান্তা সিকিউরিটিজ লিমিটেড, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড, রয়েল ক্যাপিটাল লিমিটেড, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড, আইআইডিএফসি সিকিউরিটিজ লিমিটেড এবং বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড।

/ঢাকা/এনটি/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ