ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়

সাংবাদিক মারধরের ১১ দিন, শেষ হয়নি তদন্ত

নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৭ ফেব্রুয়ারি ২০২৪  
সাংবাদিক মারধরের ১১ দিন, শেষ হয়নি তদন্ত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের উপর হামলা চালিয়ে আহত করার ১১ দিন পার হয়ে গেছে। কিন্তু আজও প্রতিবেদন দিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটি।

এর আগে, গত ৫ ফেব্রুয়ারি বিকেলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে সংবাদ সংগ্রহ করার সময়  ২৫-৩০ জনের একটি গ্রুপ বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিকের ওপর অতর্কিত হামলা করে। এসময় যায়যায়দিন প্রতিনিধি আহসান হাবীবকে লাইব্রেরির তৃতীয় তলায় ও আজকের পত্রিকা প্রতিনিধি ফাহাদ বিন সাঈদকে জয়ধ্বনি মঞ্চের সামানে বেধড়ক পেটানো হয়। হামলা সময় তাদের হাতে রড, লাঠিসোটা ও দেশিয় অস্ত্র ছিল।

সেদিনই বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদারকে সভাপতি করে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জিকে সদস্য-সচিব ও ছাত্র উপদেষ্টাকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যত দ্রুত সম্ভব রিপোর্ট জামা দেওয়ার কথা বলা হয়। কিন্তু তদন্ত কমিটির রিপোর্ট জমার দিন ধার্য করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে হামলার ১১ দিন পার হলেও তদন্ত প্রক্রিয়া শেষ করতে পারেনি কমিটি।

এদিকে প্রশাসন ও তদন্ত কমিটির এমন নির্লিপ্ততায় ভুক্তভোগী, সাংবাদিক মহল, সাধারণ শিক্ষর্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ক্ষোভ দেখা গেছে। কারণ ইতোপূর্বেও তদন্ত কমিটি হয়েছে, কিন্তু দোষীদের বিচার হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, যতদিন ক্যাম্পাসে বিচারহীনতার রীতিনীতি চালু থাকবে, ততদিন এসব অপরাধ থাকবেই। অপরাধীকে বিচারের মাধ্যমেই কেবল অপরাধ দূর করা সম্ভব।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী রাজু শেখ বলেন, তদন্তের টালবাহানা ইতোপূর্বে আরও দেখেছি। তদন্তেই বিচার ধামাচাপা দেয়। নয়তো ১১ দিনেও কোনো দৃশ্যমান ফলাফল কেনো প্রকাশ করতে পারেনি প্রশাসন?

জানতে চাইলে তদন্ত কমিটির সদস্য ছাত্র উপদেষ্টা মেহেদী উল্লাহ জানায়, আমাদের তদন্তের কাজ শেষ। এখন তদন্ত কমিটির সভাপতি চাইলে আজকেই তদন্তের রিপোর্ট দিতে পারেন।

তবে তদন্ত কমিটির প্রধান মাসুম হাওলাদারের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হয়। কিন্তু তাকে ফোনে পাওয়া যায়নি।

/তৈয়ব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়