ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ক্লাসে ফিরলেন ঢাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:১৮, ১৮ ফেব্রুয়ারি ২০২৪
ক্লাসে ফিরলেন ঢাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

বিভাগীয় প্রশাসন থেকে নিরাপত্তার আশ্বাস পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা পুনরায় ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছেন। রোববার (১৮ ফেব্রুয়ারি) ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে আয়জিত এক সম্মলনে এ ঘোষণা দেন বিভাগটির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিসহ অন্যান্য দাবি সংবলিত এক লিখিত বিজ্ঞপ্তি পাঠ করেন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাফিজ খান।

তিনি বলেন, নাদীর জুনাইদের নামে যে অভিযোগ তোলা হয়েছিল, ঢাবির একজন শিক্ষক হিসেবে কখনো শোভনীয় নয়। আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, আগামি ১০ কার্যদিবসের মধ্যে প্রশাসন কর্তৃক নিরেপক্ষ তদন্ত কমিটি গঠন করে আইনি ব্যবস্থা নিতে হবে। প্রশাসন যদি এ বিচারিক প্রক্রিয়া এগিয়ে না নেয়, তদন্তে কোনো ধরনের পক্ষপাতিত্ব ও স্বচ্ছতার ঘাটতি থাকে, তাহলে নিপীড়নবিরোধী স্বচ্ছতার বিচারে আপোসহীন গণযোগাযোগ বিভাগের শিক্ষার্থীরা আবারও ক্লাস বর্জন করে আন্দোলনে ফিরতে বাধ্য হবে।

এর আগে, ১০ ফেব্রুয়ারি সাংবাদিকতা বিভাগের শিক্ষক নাদীর জুনাইদের বিরুদ্ধে একই বিভাগের শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন। এ ঘটনার প্রতিবাদে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম বর্জন করে।

/হারুন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়