ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

খুবিতে ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পদার্থবিজ্ঞান

খুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ২২ ফেব্রুয়ারি ২০২৪  
খুবিতে ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পদার্থবিজ্ঞান

খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এ চ্যাম্পিয়ন হয়েছে পদার্থবিজ্ঞান। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হওয়া উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে তারা ৬২ রানে স্থাপত্য ডিসিপ্লিনকে পরাজিত করে।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের হারিয়ে পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন ১৭৩ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ১৬.৪ ওভারে ১১১ রানে অলআউট হয় স্থাপত্য ডিসিপ্লিন।

৪ ওভারে ১৬ রানে ৩ উইকেট শিকার করে খেলায় ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের অধিনায়ক ইমরান হোসেন। টুর্নামেন্টের সর্বোচ্চ ১৫৪ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রাহক এবং ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার পান স্থাপত্য ডিসিপ্লিনের তুষার সরকার। ১০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর পুরস্কার পান ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের আকিব হাসান নাহিন।

এছাড়া এ বছর প্রথমবার সংযোজিত ‘ক্যাপ্টেন অব দ্য টুর্নামেন্ট’ এর পুরস্কার পান ইমরান হোসেন (পদার্থবিজ্ঞান), ‘ম্যানেজার অব দ্য টুর্নামেন্ট’ আলী হোসেন ইমন (ব্যবসায় প্রশাসন) এবং ‘অডিয়েন্স অব দ্য টুর্নামেন্ট’ অধ্যাপক ড. মো. এনামুল কবীর (ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিন)।

ফাইনাল খেলা শেষে দুপুর ২টার দিকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। এসময় তিনি দু’দলের খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক বিকাশে সহায়তা করে। এখানে জয়-পরাজয় মুখ্য বিষয় না, অংশগ্রহণ করাই বড় বিষয়। তিনি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।

শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আহসান হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অমিত রায় চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী।

/হাসিব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়