ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

রাবি আন্তঃহল বিতর্কের সমাপনী অনুষ্ঠিত

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
রাবি আন্তঃহল বিতর্কের সমাপনী অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র উপদেষ্টা দপ্তর কতৃক আয়োজিত নয় দিনব্যাপী আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ এ বিজয়ী হয়েছে আমীর আলী হল। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার মুক্তমঞ্চে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় শহিদ হবিবুর রহমান হল এবং  সৈয়দ আমির আলী হলের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে রানার্স আপ হয় শহিদ হবিবুর রহমান। শ্রেষ্ঠ বিতর্কিক হয়েছেন সৈয়দ আমির হলের মামুনেজ্জামান স্নিগ্ধ। বিতর্ক শেষে উভয় দলকে পুরস্কৃত করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো.হুমায়ুন কবির এবং কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রমানিক।

উপাচার্য বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে কল্যাণমূলক জ্ঞানে অংশীদার করতে। তথ্যবহুল জ্ঞানের মাধ্যমে বিতর্ক হয়। প্রতি বছর আমরা চেষ্টা করব বিতর্ক প্রতিযোগিতা করার। শিক্ষার্থীদের অমিত সম্ভবনাকে বের করে আনতে হবে। নৈতিকতা, আবেগ এবং যুক্তির মাধ্যমে বিতর্ক হয়। আমরা চাই শিক্ষার্থীরা এ বিষয়গুলো খেয়াল করবে। বিতার্কিকরা একটি জ্ঞানের সঙ্গে অন্য একটি জ্ঞানের মিশ্রণ করে সত্যকে দাঁড় করায়। বিতর্ক একটি যুক্তিবাদী শিল্প। যুক্তিবাদী সমাজ বিনির্মাণে এবং সহনশীলতা আনতে বিতর্কের কোনো বিকল্প নেয়।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন, বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক মিজানুর রহমান খান, ফিশারিজ বিভাগের অধ্যাপক ফওজিয়া আদিবা ফ্লোরা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক শাতিল সিরাজ।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

/শাকিবুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়