ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বাঁচতে চান হাবিপ্রবি শিক্ষার্থী সোহেল

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৪ মার্চ ২০২৪   আপডেট: ১২:৩৮, ৪ মার্চ ২০২৪
বাঁচতে চান হাবিপ্রবি শিক্ষার্থী সোহেল

একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর দিকে তাকিয়ে থাকে দেশ এবং পরিবার। পড়াশোনা করে সে হাল ধরবে পরিবারের, অংশগ্রহণ করবে দেশ বিনির্মাণে। কিন্তু তার নিজের জীবনই আজ বিপন্ন। নিজের চিকিৎসার সহায়তার জন্য তাকিয়ে আছেন পরিবারের দিকে, দেশবাসীর দিকে।

বলছিলাম দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অর্থনীতি ১৯ ব্যাচের মেধাবী শিক্ষার্থী সোহেল রানার কথা। তার বাসা দিনাজপুরের সেতাবগঞ্জ উপজেলায়। তিনি দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত।

সোহেল বছর দুই আগে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার এক বছর বয়সী একটি মেয়েও আছে।

জানা গেছে, প্রথম দিকে প্রায় দেড় বছর রোগ নির্ণয় না হওয়ায় তার সঠিক চিকিৎসা হয়নি। পরবর্তীতে গত ছয় মাস আগে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. মো.আরিফুর রহমান বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে জানান তার ক্যান্সার হয়েছে।

এ পর্যন্ত তার চিকিৎসা বাবদ প্রায় চার লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। এখন ডাক্তার অপারেশন এবং অপারেশন পরবর্তী ১১টি কেমোথেরাপি দেওয়ার পরামর্শ দিয়েছেন। এতে প্রয়োজন প্রায় ১০-১২ লাখ টাকা। তার নিম্ন-মধ্যবিত্ত পরিবারের পক্ষে এই বিশাল খরচ বহন করা সম্ভব না।

সোহেল রানা বলেন, আমার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। আমরা নিম্ন মধ্যবিত্ত পরিবার হওয়ায় আমার পরিবারের পক্ষে চিকিৎসার জন্য এ বিপুল পরিমাণ অর্থ সংস্থান করা কষ্টসাধ্য হয়ে উঠেছে। এজন্য সবার কাছে আর্থিক সাহায্য এবং দোয়া প্রার্থনা করছি। আপনাদের সহযোগিতায় আল্লাহ তায়ালা হয়তো আমাকে আবারো স্বাভাবিক জীবন দান করতে পারেন।

আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা: হিসাবের নাম- Sohel Rana, হিসাব নম্বর- ১৭২১০৫০০৮৩৩৯৮ (ডাচ-বাংলা ব্যাংক)। বিকাশ- ০১৫৭৫০২৬৭৫২, নগদ- ০১৭৯৬৮৩৯১৫৮ এবং রকেট- ০১৭৯৭৮৬৮১১৮।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়