ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জবির আইসিটি সেলের পরিচালক হলেন ড. আমিনুল

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ৪ মার্চ ২০২৪  
জবির আইসিটি সেলের পরিচালক হলেন ড. আমিনুল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইসিটি সেলে নতুন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। এ পদে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম দায়িত্ব পেয়েছেন।

তিনি তিন মেয়াদে আইসিটি সেলের দায়িত্বে থাকা অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্যের স্থলাভিষিক্ত হয়েছেন। সম্প্রতি তিনি ইউএসএ থেকে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন।

সোমবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানিয়েছেন। এ ব্যাপারে তার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।

রেজিস্ট্রার ওহিদুজ্জামান জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আনিসুল ইসলামকে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য আইসিটি সেলের পরিচালক হিসেবে নিযুক্ত করা হয়েছে।
তিনি আরও জানান, এ আদেশ ৩ মার্চ হতে কার্যকর হবে। বিধি মোতাবেক তিনি দায়িত্ব ভাতা প্রাপ্য হবেন।

নতুন দায়িত্ব পাওয়ার পর দপ্তরটির পরিচালক ড. মো. আমিনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার ভিশনের সঙ্গে তাল মিলিয়ে জগ্ননাথ বিশ্ববিদ্যালয়কে স্মার্ট ক্যাম্পাস হিসেবে গড়ে তোলাই আমার মূল লক্ষ্য ও উদ্দেশ্য। ডিজিটালাইজেশনের মাধ্যমে শিক্ষার্থীদের উপস্থিতি, সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় সব কার্যক্রম অনলাইনে করা হবে। বিশেষ করে রেজিস্ট্রার দপ্তরের ফাইলিং পেপারলেস করাই আমার প্রথম লক্ষ্য। পুরো ক্যাম্পাসে ওয়াইফাই সেবা সচল রাখতে বিডিরেনের সঙ্গে মেয়াদোত্তীর্ণ চুক্তি দ্রুতই নবায়ন করা হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটকে নতুন করে ডেভেলপ করতে কাজ শুরু করবো। আর শিক্ষকদের কাছ থেকে সরাসরি তাদের প্রোফাইল নিয়ে আপডেট করা হবে। বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিং বাড়াতে শিক্ষকদের গবেষণা যেন ওয়েবসাইটে যুক্ত করতে পারে, সেজন্য আলাদা জায়গা করে দেওয়া হবে। শিক্ষার্থীদের জন্য একটি অভিযোগ বক্স স্থাপন করা হবে।

এর আগে, ২০১৮ সালে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্যকে আইসিটি সেলের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

/লিমন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ