ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাবিতে কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচ্ছন্নতা অভিযান

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ৫ মার্চ ২০২৪  
রাবিতে কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচ্ছন্নতা অভিযান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার (৫ মার্চ) শুরু হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন ও রাস্তার পাশে পড়ে থাকা কাগজ, প্লাস্টিক বোতলসহ ময়লা-আবর্জনা পরিষ্কার অভিযান চালিয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশন।

মঙ্গলবার (৫ মার্চ) পরীক্ষা চলাকালে ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে এ কর্মসূচিতে অংশ নেন ফাউন্ডেশনের ১২০ জন স্বেচ্ছাসেবক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনগুলোতে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত 'সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভিড়ের মধ্যে গিয়ে পলিথিন, কাগজ, প্লাস্টিকের বোতলসহ অন্যান্য আবর্জনা পরিষ্কার করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা। পরে সেগুলো ক্যাম্পাসের ময়লা ফেলার নির্দিষ্ট স্থানে ফেলে আসেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের কো-অর্গা‌নিয়ার মাহমুদুল হাসান তুষার ‌বলেন, সারা দেশব্যাপী আমাদের সেচ্ছাসেবী কার্যক্রম রয়েছে। আমাদের আকাঙ্ক্ষা হচ্ছে, নিজেরা ভালো কিছু শিখলাম পাশাপাশি যারা দেখছেন তাদের কাছেও একটা ইতিবাচক বার্তা যাবে। এই কার্যক্রম যারা দেখবে, সে বাচ্চা হলেও তার ভিতর একটা দায়বদ্ধতা তৈরি হবে।

জানতে চাইলে সংগঠনটির আরেক কো-অর্গানিয়ার ইঞ্জিনিয়ার আরিফুর রহমান বলেন, কোয়ান্টাম ফাউন্ডেশন গত চার বছর ধরে ক্যাম্পাসে পরীক্ষা চলাকলে সেচ্ছাসেবী কাজ করে আসছে। বিগত বছরগুলোর ন্যায় এ বছরও আমাদের চিকিৎসা, ওষুধ, অক্সিজেন অ্যাম্বুল্যান্স ও পরিচ্ছন্নতার কাজ চলছে। এ বছর আমাদের ১২০ জন সেচ্ছাসেবী কাজ করছে।

উল্লেখ্য, কোয়ান্টাম ফাউন্ডেশন একটি সেচ্ছাসেবী সংগঠন। এর যাত্রা শুরু হয় ১৯৯৩ সালে। ৩৬টি সেবামূলক কার্যক্রমের সঙ্গে জড়িত এই স্বেচ্ছাসেবী সংগঠন। শিক্ষার্থীদের মোটিভেশন, গর্ভবতী নারীদের সেবা, রক্তদান কর্মসূচি ও স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন সেচ্ছাসেবা মূলক কাজ করে যাচ্ছে ফাউন্ডেশনটি।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়