ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইবি

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৭ মার্চ ২০২৪  
৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইবি

পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। আগামী ১১ মার্চ থেকে এ ছুটি শুরু হবে। চলবে ১৭ এপ্রিল পর্যন্ত। এ সময় শিক্ষার্থীদের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে কোনো বিভাগ চাইলে চুড়ান্ত পরীক্ষা নিতে পারবে।

বুধবার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১১ মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। এছাড়াও বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় ২০ এপ্রিল থেকে ক্লাস পরিক্ষা শুরু হবে। 

তবে ছুটি চলাকালে কোনো বিভাগ পরীক্ষা গ্রহণ করতে চাইলে সংশ্লিষ্ট বিভাগ পরিবহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ির ব্যবস্থা গ্রহণ করবে। এক্ষেত্রে ক্যালেন্ডারে উল্লেখিত লাল কালির দিন পরীক্ষা হলে গাড়ি বরাদ্দ দেওয়া হবে না।

এ বিষয়ে প্রাধ্যক্ষ পরিষদের সভাপতি ও সাদ্দাম হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। হল সমূহ বন্ধের ব্যপারে কোনো সিদ্ধান্ত হয়নি। আপাতত রমজানের ছুটিতে হল খোলা থাকবে।

জানতে চাইলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলে ছুটির বিষয়ে সিন্ধান্ত হয়। তবে বন্ধের এই সময়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা, পানি, বিদ্যুৎসহ বিভিন্ন জরুরি সেবা, নিরাপত্তা ও অ্যাস্টেট চালু থাকবে। এছাড়া অফিস কার্যক্রম যথারীতি চলবে।
 

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়