ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

রাবিতে আন্তঃক্লাব বিতর্কে চ্যাম্পিয়ন আরসিপিডি অমিক্রন

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১০ মার্চ ২০২৪  
রাবিতে আন্তঃক্লাব বিতর্কে চ্যাম্পিয়ন আরসিপিডি অমিক্রন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবম বারের মত ‘হোসেন শহিদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪' অনুষ্ঠিত হয়েছে। চুড়ান্ত পর্বে রুয়েট ডিসি আইন্সটাইনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আরসিপিডি অমিক্রন। 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্ত মঞ্চে এ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

সংসদীয় পদ্ধতিতে আয়োজিত এই প্রতিযোগিতায় নক আউট, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল পর্ব শেষে চূড়ান্ত পর্বে সুযোগ পায় রুয়েট ডিসি আইন্সটাইন ও আরসিপিডি অমিক্রন। এরপর চুড়ান্ত পর্বে রুয়েট ডিসি আইন্সটাইনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আরসিপিডি অমিক্রন। ফাইনালের সেরা বিতার্কিক নির্বাচিত হন বিরোধীদলের বিতার্কিক শামীম।

এসময় বারোয়ারি বিতর্কের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বারোয়ারি বিতর্কে প্রথম হন আবদুল্লাহ মাহফুজ নিল, দ্বিতীয় জোতির্ময় গোস্বামী এবং নূর মোহাম্মদ হাসান শুভ তৃতীয় স্থান লাভ করেন।

ড্যানিয়েল মুসাব্বির এবং আবিদ মাহমুদ যথাক্রমে বিতর্ক অনুষ্ঠানে টুর্নামেন্টের শ্রেষ্ঠ বিতর্কিকের খেতাব পান। এছাড়া ইসমাইল হোসেন সিরাজি সেরা উদীয়মান বিতর্কিক হিসেবে নির্বাচিত হন।

অনুষ্ঠানে শহিদ সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালার সভাপতি আলামিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাবি সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মো. ছাদেকুল আরেফিন মাতিন। বিতর্ক শেষে তিনি পুরষ্কার তুলে দেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সহশিক্ষা কার্যক্রম হিসেবে সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠাশালা একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। এরকম বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের চিন্তার প্রসার ঘটাবে।

সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালার সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ও শেরে বাংলা হলের প্রাধ্যক্ষ হাবিবুর রহমান রাসেল। এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন হোসেন শহিদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসবের উপদেষ্টা অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, কারমাইকেল কলেজের সহকারী অধ্যাপক মো. রিপন মিয়া, রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম শিমন।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি ২৪টি ক্লাবের বিতার্কিকদের নিয়ে শুরু হয় এই আয়োজন। চূড়ান্ত পর্বে আরসিপিডি অমিক্রনের জয়লাভের মধ্য দিয়ে নয় দিনব্যাপী এ বিতর্ক উৎসবের সমাপ্তি হয়।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়