ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বাকৃবি ছাত্র ইউনিয়নের কার্যালয়ে ছাত্রলীগের হামলার অভিযোগ

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ১৭:০৪, ১৩ মার্চ ২০২৪
বাকৃবি ছাত্র ইউনিয়নের কার্যালয়ে ছাত্রলীগের হামলার অভিযোগ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় ছাত্র ইউনিয়নের কার্যালয়ে হামলার অভিযোগ ঘটেছে। এ সময় ইটের আঘাতে ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদের সভাপতিসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) ইফতারের পূর্ব মুহূর্তে ছাত্র ইউনিয়নের কার্যালয়ে হামলা করে বাকৃবি শাখা ছাত্রলীগ। পরে ছাত্র ইউনিয়নের এক প্রতিবাদ লিপিতে এই ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।

প্রতিবাদ লিপিতে জানানো হয়, রমজান উপলক্ষে ছাত্র ইউনিয়ন কার্যালয়ে পূর্ব নির্ধারিত ইফতার মাহফিল অনুষ্ঠানে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা সমবেত হতে থাকেন। হঠাৎ জব্বার মোড়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ শুরু হলে সংগঠন কার্যালয়ে ব্যাপক ইট পাটকেল নিক্ষেপ এবং ভাঙচুর করা হয়।

আরও পড়ুন: ছাত্রী হলের সীমানা দখল নিয়ে বাকৃবি ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ

এই ঘটনার ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ এর সভাপতি রফিকুল ইসলাম রফিক এবং সাধারণ সম্পাদক তারেক আবদুল্লাহ বিন আনোয়ার এক যৌথ বিবৃতিতে বলেন, রমজান মাসের পবিত্রতার তোয়াক্কা না করেই যে ন্যাক্কারজনকভাবে ছাত্রলীগের দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছে, তাতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ সবার নিরাপত্তা হুমকির সম্মুখীন হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনা নিয়ন্ত্রণে ন্যূনতম প্রচেষ্টা চালায়নি। ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ এই ঘটনার তীব্র নিন্দা এবং ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানায়।

অভিযোগের বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, আমি জানি না আসলে। তবে তাদের ঢিল ছোড়ার যে অভিযোগ, সেটি যদি সত্যিই ঘটে থাকে, তবে আমি মনে করি সেটা উদ্দেশ্যমূলকভাবে কেউ করেনি।

উল্লেখ্য, বাকৃবি রোজী জামাল হল এবং বেগম রোকেয়া হলের সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরবর্তীতে সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করে।

/লিখন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়