ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কুবি শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ১৬:০৫, ১৩ মার্চ ২০২৪
কুবি শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মূল ফটক সংলগ্ন ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথের সামনে বেসরকারি টেলিভিশনের গাড়ি ভাঙচুরের দায়ে বহিষ্কার হন লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী নূর উদ্দীন হোসাইন। এর প্রায় দেড় বছর পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে।

বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: আমিরুল হক চৌধুরী এবং সহকারী রেজিস্ট্রার কামরুল আহসান রুবেল স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি জানা গেছে।

অফিস আদেশে বলা হয়, গত ২০২২ সালের ১৩ জুন রাত ৯টা ১০ মিনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথের সামনে 'একাত্তর টেলিভিশনের' গাড়ি ভাঙচুরের বিষয়টি অধিকতর তদন্তের বিষয়ে গঠিত কমিটির সুপারিশ সিন্ডিকেটের ৯০তম সভার সিদ্ধান্ত অনুমোদিত হওয়ায় আপনাকে তিরস্কারমূলক সতর্ক করা হল। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত হবেন না মর্মে একটি অঙ্গীকারনামা প্রদান করার জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হল।

উল্লেখ্য, গত ২০২২ সালের ১৩ জুন একাত্তর টেলিভিশনের গাড়ি ভাঙচুরের ঘটনার পরদিন উচ্চতর তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি ঘটনার সঙ্গে নূর উদ্দিনের সংশ্লিষ্টতা খুঁজে পাওয়া কথা জানায় এবং সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করে। কমিটির সুপারিশ অনুযায়ি তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে কুবি প্রশাসন। দীর্ঘ তদন্তের পর ওই কমিটির চুড়ান্ত প্রতিবেদন অনুযায়ি কুবির প্রশাসন তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়।

একই ঘটনায় সম্পৃক্ততা পেয়ে কুবি শাখা ছাত্রলীগ পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। শাখা ছাত্রলীগের তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দপ্তর সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ