ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জবিতে স্বল্প টাকায় বাহারি ইফতার

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ১৭:৩১, ১৩ মার্চ ২০২৪
জবিতে স্বল্প টাকায় বাহারি ইফতার

পবিত্র মাহে রমজান উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাফেটেরিয়ায় রয়েছে বাহারি ইফতারের ব্যবস্থা। মাত্র ৫০ টাকার ইফতার প্যাকেজে পাওয়া যাচ্ছে আটটি ভিন্ন ভিন্ন আইটেম।

গতকাল মঙ্গলবার (১২ মার্চ) প্রথম রোজা থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে ৫০টাকা মূল্যের এই ইফতার প্যাকেজ পাওয়া যাচ্ছে। সঙ্গে রোজাদারের চাহিদা অনুযায়ি ইফতারের অন্য আইটেম তো আছেই।

বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার পরিচালক মো. মাসুদ জানান, প্রতি বছরের ন্যায় এবারও আমরা শিক্ষার্থীদের কথা মাথায় রেখে স্বল্পমূল্যে মানসম্মত ইফতারের আয়োজন করেছি। ৫০ টাকা মূল্যের আমাদের ইফতার আয়োজনে রয়েছে মোট আটটি ভিন্ন ভিন্ন আইটেম। এর মধ্যে একটি আলুর চপ, একটি বেগুনি, একটি পিয়াজু, দুটি খেজুর, এক প্যাকেট মুড়ি, এক বাটি ছোলা, এক গ্লাস শরবত ও প্রতিদিন ভিন্ন ধরনের ফল থাকবে একটি।

প্যাকেজটি সম্পর্কে জাহিদ হাসান নামের এক শিক্ষার্থী বলেন, রমজান মাসে রাস্তা ঘাটে অনেক ইফতার আইটেম পাওয়া যায় । কিন্তু আইটেমগুলো আলাদা আলাদা কিনতে হয়, তাতে বেশি খরচ পড়ে। এক সঙ্গে সব আইটেম থাকায় বেশ ভালোই হয়েছে।

তানজিমুল হক নামের আরেক শিক্ষার্থী বলেন, বর্তমানে সবকিছুর দাম বেশি। ৫০ টাকায় আইটেম মোটামুটি ঠিক আছে। বিশ্ববিদ্যালয়ের আশেপাশে আমরা মেসে থাকি। এ প্যাকেজে একসঙ্গে ক্যান্টিনে বসে ইফতার করতে পারছি।

ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম আল-আমীন বলেন, দ্রব্য মূল্যের বৃদ্ধি হওয়া সত্বেও আমরা এ বছরও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় ইফতারের ৫০টাকা প্যাকেজটি চালু রেখেছি। কোষাধ্যক্ষ মহোদয়ের মৌখিক অনুমতিতে শিক্ষার্থীদের সুবিধার্থে ক্যান্টিন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আমরা এ দাম নির্ধারণ করেছি।

এদিকে ইফতারের সব ধরনের আয়োজন অন্তর্ভুক্ত থাকায় স্বস্তি প্রকাশ করছে বিশ্ববিদ্যালয়ের আশপাশে মেসে থাকা শিক্ষার্থীরা। দামে সাশ্রয়ী ও সব শিক্ষার্থী একসঙ্গে ইফতারের সুযোগ পাওয়ায় তারা খুশি। পাশাপাশি ক্যাফেটেরিয়ায় সেহরি আয়োজনেরও দাবি করেছেন তারা।

/লিমন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়