ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

জাবিতে প্রতিবাদী গণ-ইফতার

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৪ মার্চ ২০২৪   আপডেট: ১৪:০১, ১৪ মার্চ ২০২৪
জাবিতে প্রতিবাদী গণ-ইফতার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর নিষেধাজ্ঞা আরোপের প্রতিবাদে গণ-ইফতারের আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় খেলার মাঠে ৪৯ ব্যাচের উদ্যোগে এ গণ-ইফতারের আয়োজন করা হয়। ইফতারে প্রায় দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

আয়োজকরা জানান, বিশ্ববিদ্যালয়ের ৪৯ ব্যাচের কয়েকজন শিক্ষার্থীর উদ্যোগে প্রতিবাদস্বরূপ এই ইফতারের আয়োজন করা হয়েছে। ব্যাচের শিক্ষার্থীরাই এর অর্থায়ন করেছেন। প্রাথমিকভাবে ৫০০ জনের আয়োজন করা হয়। কিন্তু উপস্থিত ছিল প্রায় দেড় হাজার শিক্ষার্থী। অতিরিক্ত শিক্ষার্থীরা কেউ নিজ খরচে ইফতার কিনে এনেছেন আবার কেউ তাদের বন্ধুদের সঙ্গে মিলেমিশে ইফতার করেছেন।

ইফতার করতে এসে রসায়ন বিভাগের শিক্ষার্থী রাকিব বলেন, ‘দুই বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টি আয়োজনের উপর নিষেধাজ্ঞা আরোপ করায় এই ইফতারের আয়োজন করা হয়েছে। এটি একটি নীরব প্রতিবাদ। এই প্রতিবাদে শামিল হতে এখানে এসেছি।’

আয়োজকদের পক্ষে গণিত বিভাগের শিক্ষার্থী সাফায়েত মীর বলেন, ‘দুই বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের ইফতার আয়োজনে নিষেধাজ্ঞায় এখান থেকে আমরা প্রতিবাদ জানাচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণ ইফতার আয়োজন করায় কতিপয় দুষ্কৃতিকারী আয়োজকদের উপর হামলা চালিয়েছে। আমরা জাবির সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এই হামলার তীব্র নিন্দা জানাই। আমাদের দেশে যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় এবং ইসলামের নামে কটূক্তি করে, আমরা তাদের প্রতি ধিক্কার জানাই।’

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়