ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ে সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ২১ মার্চ ২০২৪  
নজরুল বিশ্ববিদ্যালয়ে সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত

পবিত্র রমজান উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে  সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ মার্চ) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি মঞ্চে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এ প্রতিযোগিতার আয়োজন করে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মহানবী (সা.) এর জীবনী সংক্রান্ত জানা ও অনুসরণের উদ্দেশ্যে সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী। 

সিরাত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম তিনজন ছেলে ও তিনজন মেয়েকে পুরুষ্ককৃত মরা হয়। পুরুষ্কার হিসেবে প্রথম স্থান অধিকাকারী শিক্ষার্থীকে দেওয়া হয় বঙ্গানুবাদসহ কুরআন শরিফ ও ইসলামি সাহিত্য। বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের দায়িত্বরত ইমাম। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সহকারী রেজিস্ট্রার উপস্থিত ছিলেন। 

আয়োজক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত সিরাত পাঠ প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের থেকে আমরা ভালো সাড়া পেয়েছি যেটি আমাদের আয়োজকদের জন্য আশা জাগানিয়া। আমরা আশা করি আগামী দিনেও আমরা বিশ্ববিদ্যালয়ে এমন কিছু ভালো কাজ করতে পারবো।

/তৈয়ব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়