ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

যৌন নিপীড়নের অভিযোগে জবি প্রভাষক শাহেদ বহিষ্কার

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২১ মার্চ ২০২৪   আপডেট: ২০:২৭, ২১ মার্চ ২০২৪
যৌন নিপীড়নের অভিযোগে জবি প্রভাষক শাহেদ বহিষ্কার

প্রভাষক আবু শাহেদ ইমন (বামে) ও অধ্যাপক ড. জুনায়েদ হালিম

নারী শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু শাহেদ ইমনকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে শিক্ষার্থীকে অসহযোগিতা করায় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ হালিমকে চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে জবির এক জরুরি সিন্ডিকেট সভায় ওই প্রভাষেকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিন্ডিকেট সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

এর আগে, ১৮ মার্চ শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ দেওয়ায় হত্যাসহ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেওয়া হচ্ছে বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে অভিযোগ দেন জবির এক নারী শিক্ষার্থী। জীবনের নিরাপত্তা চেয়ে ওই বিভাগের শিক্ষক আবু সাহেদ ইমন ও বিভাগের চেয়ারম্যান জুনায়েদ আহমেদ হালিমের বিরুদ্ধে এ অভিযোগ করেন তিনি। এরপর ১৯ মার্চ একই অভিযোগের প্রতিকার চেয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে আবেদন করেন ভুক্তভোগী ছাত্রী।

এ নিয়ে গতকাল বুধবার ডিবি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার জরুরি  সিন্ডিকেট সভায় অভিযুক্ত প্রভাষক আবু শাহেদ ইমনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

/লিমন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়