ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

তিতুমীর কলেজে সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা

তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৩ মার্চ ২০২৪   আপডেট: ১৪:৩৫, ২৩ মার্চ ২০২৪
তিতুমীর কলেজে সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা

সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের বিরুদ্ধে সাব্বির আহমেদ নামে এক সাংবাদিকের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক বলে জানা গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় কলেজের আক্কাছুর রহমান আঁখি হলের সামনের এ হামলা ঘটনা ঘটে। এতে তিনি গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

জানা গেছে, গতকাল শুক্রবার সন্ধ্যায় কলেজের সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল থেকে অফিসে যাচ্ছিলেন ভুক্তভোগী সাংবাদিক সাব্বির আহমেদ। এসময় তিনি তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলের সামনের প্রধান সড়কে পৌঁছালে এক দল মুখোশধারী রড ও লাঠিশোটা নিয়ে অতর্কিত হামলা চালিয়ে তাকে বেধড়ক মারপিট করে। এতে তার পিঠ, ঘাড়, হাত, পা, মাথাসহ শরীরের বিভিন্ন অংশে মারাত্বক জখম হয়। পরে হামলাকারীরা তার সঙ্গে থাকা মোবাইল, মানিব্যাগ নিয়ে যায়। এছাড়া হামলাকারীরা তাকে প্রাণনাশের হুমকি দেয় বলে জানা গেছে।

ভুক্তভোগী সাব্বির আহমেদ বলেন, আমার বিভাগের ইফতার মাহফিলে অংশ নিতে ক্যাম্পাসে যাই। সেখানে ছাত্রলীগের নেতা এসএম ইমরুল রূদ্র এসে আমার সঙ্গে দেখা করে।  ইফতার শেষে আঁখি হলের সামনে নেতাকর্মীদের নিয়ে আমার ওপর অতর্কিত হামলা করে। আমি যেন তাদের চিনতে না পারি, সেজন্য তারা মুখোশ পরে হামলা চালায়।

যেভাবে ঘটনার সূত্রপাত

তিতুমীর কলেজের নানা অব্যবস্থাপনা নিয়ে রাইজিংবিডিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। যা কলেজ সংশ্লিষ্ট বিভিন্ন ফেসবুক পেইজ ও গ্রুপে শেয়ার করেন সাধারণ শিক্ষার্থীরা। এতে কলেজ প্রশাসনের বিরুদ্ধে সমালোচনার ঝড় শুরু হয়। এতে ক্ষিপ্ত হয়ে কলেজ প্রশাসন ছাত্রলীগের সহায়তা নেন অভিযোগ পাওয়া গেছে।

সর্বশেষ কলেজের নানা বিষয়ে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের জবাব দেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। অধ্যক্ষের বক্তব্য নিয়ে রাইজিংবিডিতে গত বৃহস্পতিবার (২১ মার্চ) নিউজ প্রকাশের তা কলেজের সংশ্লিষ্ট ভার্চুযাল পেজ ও গ্রুপগুলো শিক্ষার্থীদের সমালোচনা আরও বেড়ে যায়।

অধ্যক্ষ এ বিষয়গুলোতে নিয়ন্ত্রণ নিতে ক্ষমতাসীন ছাত্রলীগের সঙ্গে যোগাযোগ করেন। পরে রাতে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল রাইজিংবিডির সংবাদদাতাকে ফোন করে নিউজের ব্যপারে ব্যাখা চান।

প্রত্যুত্তরে সংবাদদাতা বলেন, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে নিউজ তুলে ধরা হয়েছে এবং সেখানে প্রশাসনের বক্তব্য প্রকাশ করা হয়েছে। এখানে কারও পক্ষ অবলম্বনের সুযোগ নেই। 

এ নিয়ে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি ও ছাত্রলীগের বিভিন্ন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ভার্চুয়ালি ‘বাকযুদ্ধ’ শুরু হয়। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ‘শিবির’ আখ্যা দিয়ে কলেজে সাংবাদিক সমিতি নিষিদ্ধের দাবি জানাতে থাকে।

এরই মধ্যে গতকাল শুক্রবার সন্ধ্যায় কলেজের সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল থেকে অফিসে যাওয়ার পথে আক্কাছুর রহমান আঁখি হলের সামনে সাংবাদিক সাব্বির আহমেদকে বেধড়ক  মারপিট করে।

সংশ্লিষ্টরা মনে করেন, প্রশাসন ক্যাম্পাসে নিজেদের অপকর্ম ঢাকতে এবং সাংবাদিকতার টুটি চেপে ধরতেই ক্ষমতাসীন ছাত্র নেতাদেরকে দিয়ে এমন ঘৃণ্য কাজ করিয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের তিতুমীর কলেজ সভাপতি রিপন মিয়া জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। কে বা কারা হামলা করেছে, তাদের সম্পর্কেও তিনি জানেন না।

হামলার বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে অবগত করা হলে তারা বলেন, যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় শুক্রবার (২২ মার্চ) রাতে বাংলাদেশ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মুজিবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কলেজ শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক এসএম ইমরুল রুদ্রকে বহিষ্কার করা হয়।

সার্বিক বিষয়ে কথা বলতে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগমের সঙ্গে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

আরও পড়ুন:

শিক্ষার্থীদের অবসর সময় কাটে ঝুঁকিপূর্ণ কক্ষে

কলেজের সম্পদ রক্ষার্থে শিক্ষার্থীদের সচেতন হতে হবে: অধ্যক্ষ

/সিয়াম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়