ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

স্বল্পমূল্যে খেজুর বিক্রি করছেন কুবি শিক্ষার্থী শহিদুল

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২৪ মার্চ ২০২৪   আপডেট: ১৪:২৮, ২৪ মার্চ ২০২৪
স্বল্পমূল্যে খেজুর বিক্রি করছেন কুবি শিক্ষার্থী শহিদুল

বছরের অন্য সব মাস যেমনই যাক, রমজান মাস আসলেই খেজুরের চাহিদা থাকে আকাশচুম্বী। রমজান মাসেই মানুষ খেজুরের প্রয়োজনীয়তা বেশি অনুভব করে। খেজুর ছাড়া ইফতার যেন অপূর্ণ রয়ে যায়। বাজারে খেজুরের চাহিদা দিন দিন বৃদ্ধি পাওয়ায় সবসময় স্বল্পমূল্যে খেজুর মেলে না।

মাহে রমজান উপলক্ষে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে কম দামে ভালো মানের খেজুর পৌঁছে দেওয়ার উদ্যোগ নিতে দেখা গেছে এক শিক্ষার্থীকে। রমজান উপলক্ষে পড়ালেখার পাশাপাশি খেজুর বিক্রি ও প্রদর্শনীর এ উদ্যোগটি নিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. শহিদুল ইসলাম। তিনি ময়মনসিংহ সদরের মো. তারা মিয়া ও রওশান আরা বেগমের ছেলে।

ইচ্ছে উদ্যোক্তা হওয়ার। সে লক্ষ্যে তিনি খেজুর বিক্রির এ উদ্যোগ নেন। ক্রেতাদের কাছ থেকে ভালো সাড়াও পাচ্ছেন শহিদুল। খেজুর ব্যবসার মাধ্যমে আর্থিকভাবে লাভবান হবেন বলে তিনি আশা করছেন।

সপ্তাহের প্রতি শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে এবং অন্য দিনগুলোতে ব্যবসায় শিক্ষা অনুষদের পাশে খেজুর বিক্রি ও প্রদর্শনী করেন। প্রদর্শনীতে রয়েছে বাহারি জাতের খেজুর। এখান থেকে শিক্ষার্থীদের পাশাপাশি যে কেউ খেজুর কিনতে পারবেন। এসব খেজুর কেজিপ্রতি জিহাদি ৩২০ টাকা, লুলু বড়ই ৪৮০ টাকা, মাশরুক ৬০০ টাকা, দাবাস ১ প্যাকেট ২৫০ টাকা।

মো. শহিদুল ইসলাম বলেন, নিজের শখ এবং আমার বড় ভাইয়ের কাছ থেকে উদ্যোক্তা হওয়ার আগ্রহ পেয়েছি। উদ্যোক্ত হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি। একজনের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে ব্যবসা শুরু করেছি। রমজান শেষেও ব্যবসা চালু থাকবে। ব্যবসা থেকে যা আয় হয়, তা দিয়ে আমার হাত খরচ চলে। ক্রেতাদের কাছ থেকেও ভালো সাড়া পাচ্ছি।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়