ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

২৬ মার্চে বিনামূল্যে খাবার পাবেন ইবি শিক্ষার্থীরা

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২৪ মার্চ ২০২৪   আপডেট: ১৯:৩৮, ২৪ মার্চ ২০২৪
২৬ মার্চে বিনামূল্যে খাবার পাবেন ইবি শিক্ষার্থীরা

মহান স্বাধীনতা দিবস ২০২৪ উপলক্ষে গতবারের ন্যায় এবারও বিনামূল্যে বিশেষ খাবার পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হলে থাকা আবাসিক শিক্ষার্থীরা। এছাড়াও নামমাত্র মূল্যে অনাবাসিক শিক্ষার্থীরাও টোকেনের মাধ্যমে খাবার সংগ্রহ করতে পারবেন। রোববার (২৪ মার্চ) প্রাধ্যক্ষ পরিষদ সূত্রে এসব তথ্য জানা গেছে।

হল সূত্রে জানা যায়, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের জন্য উন্নতমানের খাবার বিতরণ করা হবে। এ খাবারে থাকবে ইফতার আইটেম, ফলমূল, জুস ও কোমল পানীয়। এছাড়াও রাতের খাবারে পোলাও, খাসির মাংস, ডিম, মুগডাল, মুরগির রোস্ট থাকবে। বাজারমূল্য বিবেচনায় প্রতিজন শিক্ষার্থী প্রায় ৩০০ থেকে ৩৫০ টাকা মূল্যের খাবার পাবেন বলে জানিয়েছে ইবির প্রাধ্যক্ষ পরিষদ।

হলের আবাসিক শিক্ষার্থীরা আবাসিকতা কার্ডের মাধ্যমে বিনামূল্যে এবং অনাবাসিক শিক্ষার্থীরা ৫০ টাকার মাধ্যমে টোকেন সংগ্রহ করে খাবার নিতে পারবেন। ২৬ মার্চ আছরের নামাজের পর থেকেই শিক্ষার্থীরা এই খাবার সংগ্রহ করতে পারবেন।

বিনামূল্যে খাবার পাওয়া বিষয়ে একাধিক শিক্ষার্থী বলেছেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো আমাদের বিশ্ববিদ্যালয়ও আবাসিক শিক্ষার্থীদের কথা মাথায় রেখে এ ধরনের উদ্যোগ নিয়েছে, যা প্রশংসার দাবিদার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ইকবাল বলেন, ইতোমধ্যেই খাবারের টোকেন সংগ্রহ করেছি। গতবারের ন্যায় এবারেও বিনামূল্যে উন্নতমানের খাবার পাচ্ছি। বিষয়টি ভালো লাগছে।

এ বিষয়ে লালন শাহ্ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো: আকতার হোসেন বলেন, প্রাধ্যক্ষ পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী স্বাধীনতা দিবসে আমরা শিক্ষার্থীদের জন্য খাবারের আয়োজন করেছি। এতে অনাবাসিক শিক্ষার্থীদের জন্য ন্যূনতম টোকেন ফি এবং আবাসিক শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে ইফতার ও রাতের খাবার দেওয়া হবে।

প্রাধ্যক্ষ পরিষদের সভাপতি ড. আসাদুজ্জামান বলেন, হল কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা আবাসিক শিক্ষার্থীদের জন্য এটি সম্পূর্ণ ফ্রি এবং অনাবাসিক শিক্ষার্থীদের জন্য নামমাত্র মূল্যে খাবারটি সরবরাহ করছি। মহান স্বাধীনতা দিবসে আমাদের পক্ষ থেকে এটি শিক্ষার্থীদের জন্য উপহার। প্রশাসনের সহযোগিতা নিয়ে আমরা এ বিষয়ে কাজ করছি। এছাড়াও বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের হল অফিস চলাকালে টোকেন সংগ্রহের নির্দেশ দেওয়া হয়েছে।

/ফারহানা/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়