ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

টাকা পেয়ে বেরোবি শিক্ষার্থীকে ছেড়ে দিল দুর্বৃত্তরা

বেরোবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ৩১ মার্চ ২০২৪   আপডেট: ১৯:৩৪, ৩১ মার্চ ২০২৪
টাকা পেয়ে বেরোবি শিক্ষার্থীকে ছেড়ে দিল দুর্বৃত্তরা

টাকা নেওয়ার পর রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অপহৃত শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার (৩০ মার্চ) রাত ৮টার দিকে ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়।

ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আনোয়ার হোসেন।

জানা গেছে, ভুক্তভোগী শিক্ষার্থীকে লালবাগ থেকে অটোরিকশায় করে পার্ক মোড়ে আসার পথে অস্ত্র ঠেকিয়ে তাকে জিম্মি করেন। পরে রংপুর শহরের বিভিন্ন জায়গায় ঘুরিয়ে ১৫ হাজার টাকা আদায় করে ছেড়ে দেওয়া দেয়।

ভুক্তভোগী শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, ‘গতকাল শনিবার রাত সাড়ে ৮টার সময় আমি লালবাগ থেকে অটোরিকশায় উঠি পার্ক মোড়ে যাওয়ার জন্য। অটোরিকশায় চালকসহ আরও চারজন ছিল। একটু সামনে যাওয়ার পর কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছালে দুই পাশে দুজন চেপে ধরে কোমরে ছুরি ধরে চুপ থাকতে বলে। তারপর অটোরিকশা ঘুরিয়ে রংপুর মুলাটোল এলাকায় এনে আমার কাছে যা টাকা পয়সা ছিল কেড়ে নেয় এবং বন্ধুবান্ধব যারা আছে তাদের ফোন করতে বলে। কয়েক জায়গায় ফোন দিয়ে বিকাশে ১৫ হাজারের মতো টাকা আনিয়ে তারা অমাকে ছেড়ে দেয়।

তিনি বলেন, অপরাধীদের শাস্তি চাই। এমন পরিস্থিতি যেন আর কারো না হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠীরা জানান, ছিনতাইয়ের খবর শোনার পরপর শিক্ষক ও ডিপার্টমেন্টের বড় ভাইদের জানানো হয়। এরপর সবাই মিলে বিচারের দাবিতে রাত ১২-১টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখা হয়। পরে পুলিশ এসে ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের আটকের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক মেহেদী হাসান খান মারুফ বলেন, ছিনতাইয়ের ঘটনায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেছিল। আমরা রাতেই অভিযান চালিয়েছি। একজন ছিনতাইকারীর নাম শনাক্ত করা হয়েছে। যত দ্রুত সম্ভব অপরাধীদের আটক করা হবে।

এ বিষয়ে বেরোবি প্রক্টর মো. শরিফুল ইসলাম বলেন, আমরা বিভাগীয় কমিশনার বরাবর চিঠি দিয়েছি। তারা জানিয়েছে, লালবাগ থেকে মডার্ন মোড় পর্যন্ত সিসি ক্যামেরার আওতায় আনার প্রক্রিয়া চলছে। গতকালের ঘটনায় পুলিশ জানিয়েছিল, আজ রোববার বিকেল ৪টার মধ্যে মূল পরিকল্পনাকারীদের গ্রেপ্তার করা হবে।

/সাজেদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়