ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জাবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু হল

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২৯ মে ২০২৪   আপডেট: ২০:২৭, ২৯ মে ২০২৪
জাবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু হল

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) আয়োজিত আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল।

বুধবার (২৯ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির প্রেস ও মিডিয়া সম্পাদক জান্নাতুন্নেছা বিনতে জামান এমিলি এ তথ্য জানান।

‘দ্রোহের সুচে অঙ্গণে হোক জ্ঞানের বুনন’ প্রতিপাদ্যে গত ২৪ থেকে ২৬ মে অনুষ্ঠিত হয় তিন দিনব্যাপী এ আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় জাবির প্রতিটি আবাসিক হল থেকে একটি করে মোট ১৯টি দল অংশগ্রহণ করে।

গত রোববার (২৬ মে) এ বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্যায়ে চ্যাম্পিয়ন হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। রানার্স আপ হয় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল।

গত শুক্রবার (২৪ মে) প্রতিযোগিতার প্রথম ভাগে বাংলা সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার প্রাথমিক পর্ব, কোয়ার্টার ও সেমি ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়। আয়োজনের দ্বিতীয় ভাগে শনিবার (২৫ মে) ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হয় ইংরেজি ব্রিটিশ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা।

এরপর আয়োজনের তৃতীয় ভাগে রোববার (২৬ মে) ছাত্র-শিক্ষক কেন্দ্রে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা (বাংলা), ইংলিশ এক্সটেমপোর স্পিচ কম্পিটিশন এবং জহির রায়হান মিলনায়তনে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব, পুরস্কার বিতরণী ও সমাপনী পর্বের মধ্য দিয়ে আয়োজনটি সমাপ্ত হয়।

চূড়ান্ত পর্বে বাংলা বিতর্কের পাশাপাশি ইংরেজি বিতর্কেও চ্যাম্পিয়ন হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং রানার্সআপ হয় শেখ রাসেল হল।

বাংলা ও ইংরেজি বিতর্কের উভয় পর্যায়েই সেরা বিতার্কিক হন মওলানা ভাসানী হলের ফারিম আহসান। বারোয়ারী বিতর্কে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ফাতেমা তুজ জোহরা, দ্বিতীয় ও তৃতীয় রানার-আপ হয় সাদিয়া আফরিন আদ্রা ও এমিলি জামান। ইংরেজি এক্সটেমপোর স্পিচে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন সাদিয়া আফরিন আদ্রা এবং দ্বিতীয় ও তৃতীয় রানার-আপ হয় আল লুবান ও রাতুল হাসান।

সমাপনী পর্বে উপস্থিত ছিলেন কবি, চিত্রশিল্পী ও সংবাদ উপস্থাপক ফারজানা করিম। এছাড়া জাবি প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা এবং ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) মডারেটর অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়