ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

নড়াইল নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১ জুন ২০২৪  
নড়াইল নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

নড়াইল নার্সিং কলেজের শিক্ষকের শূন্যপদ পূরণ, স্থানীয় বখাটেদের উৎপাত বন্ধসহ বিভিন্ন দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

শনিবার (১ জুন) সকাল ১১টার দিকে কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সিভিল সার্জন কার্যালয় ঘেরাও করে তারা তাদের দাবি পূরণে স্লোগান দিতে থাকেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে ক্লাসে ফিরে যাবেন না বলেও ঘোষণা দেন তারা।

শিক্ষার্থীরা জানান, নড়াইল নার্সিং কলেজে শিক্ষক স্বল্পতার জন্য পড়াশোনা ব্যাহত হচ্ছে। আর দুই মাস পর পরীক্ষা হওয়ার কথা থাকলেও পড়াশোনায় কোনো অগ্রগতি হয়নি। এছাড়া কলেজে কোনো নিরাপত্তাকর্মী নেই। যার কারণে কলেজের শতাধিক শিক্ষার্থী চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাছাড়া স্থানীয় বখাটে ও প্রভাবশালীদের উৎপাতে তাদের নিরাপত্তা নিয়ে সবসময় চরম উদ্বিগ্ন থাকতে হয়। 

তাদের দাবিগুলোর অন্যতম হলো- শিক্ষকের শূন্যপদ পূরণ করতে হবে, নিরাপত্তা প্রহরী নিয়োগ দিতে, স্থানীয় বখাটেদের উৎপাত বন্ধ করতে হবে, শিক্ষাবৃত্তি চালু করেতে হবে।

এ বিষয়ে নড়াইল আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন বলেন, শিক্ষার্থীদের দাবি পূরণের ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরে কথা বলা হবে এবং দ্রুত এসব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

/শরিফুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়