ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শিক্ষার্থীদের আইডি কার্ডে বড় পরিবর্তন আনছে নোবিপ্রবি

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২ জুন ২০২৪   আপডেট: ১৬:৩১, ২ জুন ২০২৪
শিক্ষার্থীদের আইডি কার্ডে বড় পরিবর্তন আনছে নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের আইডি কার্ডে বড় পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে মেয়াদ না রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীদের নতুন নিয়মে আইডি কার্ড প্রদান করা হবে। তবে মেয়াদ না থাকলেও কার্ডে শুধু ভর্তির সেশন উল্লেখ থাকবে বলে জানা গেছে।

অ্যাকাডেমিক কাউন্সিলের ৬২তম সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে। রোববার (২ জুন) এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে প্রকাশিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের  সভার সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের আইডি কার্ডে মেয়াদ উল্লেখ থাকবে না। তবে ভর্তির সেশন দেওয়া থাকবে। পরীক্ষা নিয়ন্ত্রক দফতর থেকে মূল নম্বরপত্র ও সনদ তোলার জন্য যে ক্লিয়ারেন্স ফরম থাকে, সেখানে সাইবার সেন্টার থেকে ক্লিয়ারেন্স নেওয়ার বিষয়টি উল্লেখ থাকবে। সাইবার সেন্টারে আইডি কার্ড জমাদান সাপেক্ষে শিক্ষার্থী ক্লিয়ারেন্স পাবেন।

শিক্ষার্থীদের আইডি কার্ড প্রদান করে সাইবার সেন্টার। এ বিষয়ে সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) এআরএম মাহমুদুল হাসান রানা বলেন, ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীদের নতুন নিয়মে আইডি কার্ড প্রদান করা হবে। বর্তমান শিক্ষার্থীদের নতুন করে আইডি কার্ড প্রতিস্থাপন করতে হবে না। শিক্ষার্থীরা তাদের মূল নম্বরপত্র ও সনদ তোলার সময় আইডি কার্ড সাইবার সেন্টারে জমা দিবেন।

/ফাহিম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়