ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

৩৬ দিন পর কুবি খোলার ঘোষণা

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ৫ জুন ২০২৪  
৩৬ দিন পর কুবি খোলার ঘোষণা

দীর্ঘ ৩৬ দিন বন্ধ থাকার পর আগামী রোববার (৯ জুন) থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে আগামী ২৩ জুন থেকে ক্লাস-পরীক্ষা চলবে বলেও জানা গেছে।

বুধবার (৫ জুন) অনুষ্ঠিত কুবির ৯৫তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন। 

বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকা অনুযায়ি, ৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত  শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কথা ছিল। পাশাপাশি অফিস আগামী ১৩ জুন থেকে ২০ জুন পর্যন্ত থাকার কথা।

ছুটির বিষয়ে উপাচার্য বলেন, ‘আগামী রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের অফিস কার্যক্রম চলবে। যেহেতু শিক্ষার্থীরা অনেকেই বাড়ি চলে গেছে, তাই এ সপ্তাহে শ্রেণি কার্যক্রম চালু করা সম্ভব হয়নি। ছুটি শেষে আগামী ২৩ জুন থেকে সব ধরনের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা কুমিল্লা বিশ্ববিদ্যালয়

জানতে চাইলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ড. মাহমুদুল হাছান বলেন, ‘আমাদের চলমান যে আন্দোলন, তার দাবি-দাওয়া কতটুকু মেনে নেওয়া হয়েছে জানি না। সিন্ডিকেটের লিখিত প্রতিবেদন পেলে বিস্তারিত জানতে পারবো। তারপর আমরা কার্যনির্বাহী কমিটির সভা থেকে সিন্ডিকেটের লিখিত প্রতিবেদন অনুযায়ি পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো।’

উল্লেখ্য, গত ১৩ ও ১৪ মার্চ সাত দফা দাবিতে ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। এরপর দ্বিতীয় দফায় ১৯ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ক্লাস বর্জন করে সংগঠনটি। তৃতীয় দফায় ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত আবারো ক্লাস বর্জন করে। সর্বশেষ ২৯ এপ্রিল অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন ঘোষণা করে শিক্ষক সমিতি। উদ্ভূত পরিস্থিতিতে গত ৩০ এপ্রিল সিন্ডিকেটের ৯৩তম জরুরি সভায় বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়