ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

এমআইইউ ও সিআইইউডি’র মধ্যে চাইনিজ ভাষা শিক্ষা বিষয়ক চুক্তি সম্পন্ন

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ২৭ জুন ২০২৪  
এমআইইউ ও সিআইইউডি’র মধ্যে চাইনিজ ভাষা শিক্ষা বিষয়ক চুক্তি সম্পন্ন

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এমআইইউ) চাইনিজ ভাষা শিক্ষা কোর্স চালু করতে হতে যাচ্ছে। বুধবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসে উপাচার্যের কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের (সিআইইউডি) সঙ্গে এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়।

এমআইইউ’র রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেন ও সিআইইউডি’র পরিচালক ড. ইয়াং হুইক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় এমআইইউ’র উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান উপস্থিত ছিলেন।

অন্যদের মাঝে স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মো. মাহবুব আলম, ইংরেজি বিভাগের প্রধান আহমদ মাহবুব-উল-আলম, সেন্টার ফর জেনারেল অ্যাডুকেশনের (সিজিইডি) পরিচালক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা, প্রভাষক মো. তোহা ও গাউস-ই-আফিয়া প্রমুখ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক অনুযায়ী সেন্টার ফর জেনারেল অ্যাডুকেশনের (সিজিইডি) তত্ত্বাবধানে এমআইইউতে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স পরিচালনা করবে সিআইইউডি। এ চুক্তির আওতায় সিআইইউডি কোর্স পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক সরবরাহ করবে।

এ কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সনদ প্রদান করা হবে।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়