ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

ইবির রাস্তায় জলাবদ্ধতা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ৩০ জুন ২০২৪  
ইবির রাস্তায় জলাবদ্ধতা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

বৃষ্টির পানিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ জলাবদ্ধতায় শিক্ষার্থীদের চলাচলের বেশকিছু রাস্তা বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ে যথাযথ পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলে দাবি শিক্ষার্থীদের। এমন পরিস্থিতিতে বর্ষার ভরা মৌসুমে চরম ভোগান্তির শঙ্কা করছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ছোট ছোট যে ড্রেনগুলো আছে সেগুলো অপরিষ্কার। দীর্ঘদিন ধরে পরিষ্কার না করায় আগাছা ও কাদামাটি দিয়ে ভরাট হয়ে আছে। ফলে পানি চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়েছে।

চলতি বর্ষায় টানা বৃষ্টিপাতের কারণে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির সামনে, অ্যাকাডেমিক ভবন  এবং হলগুলোর সামনে পানি জমে রয়েছে। এতে স্বাভাবিক চলাচল ব্যাহত হওয়ায় ভোগান্তিতে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। ফলে অনেককে অর্ধভেজা হয়ে চলাচল করতে হচ্ছে। কেউবা পাদুকা হাতে নিয়ে রাস্তা পার হচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসে এখন হালকা বৃষ্টিতেই জলাবদ্ধতা তৈরি হচ্ছে। এতে আমাদের চলাচলে ব্যাপাক সমস্যা হচ্ছে। আমাদের জামা-কাপড়ে নোংরা পানি ও কাদামাটি লেগে যাচ্ছে। এ সমস্যার সমাধান না থাকলে আমাদের চলাচল করা থেকে বিরত থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের (অ্যাস্টেট অফিস) উপ-রেজিস্ট্রার আলাউদ্দিন বলেন, আমি প্রকৌশল দপ্তরে কথা বলে আগামীকাল বিষয়টা দেখব। এ কাজে সংশ্লিষ্টদের দ্বারা এটি সমাধান করার চেষ্টা করব।

/ইদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়