ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জাবিতে ‘রাজা-রানী’র নির্বাচন ২৬ জুলাই

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ১ জুলাই ২০২৪   আপডেট: ২৩:০২, ১ জুলাই ২০২৪
জাবিতে ‘রাজা-রানী’র নির্বাচন ২৬ জুলাই

রাজা ও রানী পদ দুটির প্রতিদ্বন্দ্বীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ৪৪তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের রাজা-রানী নির্বাচন আগামী ২৬ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনে রাজা ও রানী পদে দুজন করে মোট চারজন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোমবার (১ জুলাই) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নির্বাচন কমিশনার ও শিক্ষা সমাপনীর আয়োজকবৃন্দ।

এসময় নির্বাচন কমিশনার রাহুল মন্ডল বলেন, ‘২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) ভবনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। ভোটগণনা শেষে সেদিনই ফল প্রকাশ করা হবে। যারা দেশের বাইরে রয়েছেন, তারা যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ভোট প্রদান করতে পারবেন।’

তিনি আরও জানান, নির্বাচনে রাজা পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলা বিভাগের মো. শাকিল মাহমুদ মিহির ও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নিক্সন খান। রানী পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সাকিনা ইসলাম ঈষিকা ও চারুকলা বিভাগের মুনতাকা ইবনাত তুবা। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, র‌্যাগ ৪৪ এর আহ্বায়ক লেলিন মাহবুব, কোষাধ্যক্ষ আবু ওয়ালিদ, রাজা-রানী নির্বাচনের নির্বাচন কমিশনার মো. ফরিদ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, সপ্তম ব্যাচের সমাপনী অনুষ্ঠান থেকে জাবিতে রাজা-রানী নির্বাচন শুরু হয়। ওই সময় সবাই চেনে, জনপ্রিয় বা চোখে পড়ে এমন কাউকে মৌখিকভাবে বা সিলেকশনের মাধ্যমে নির্বাচন করা হতো। পরে ২৭তম ব্যাচ থেকে ভোটের মাধ্যমে রাজা-রানী নির্বাচন শুরু হয়।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়