ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ফের বাড়লো গবির সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ২ জুলাই ২০২৪  
ফের বাড়লো গবির সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) চতুর্থ সমাবর্তন-২০২৪ এ অংশ নিতে দ্বিতীয় দফায় নিবন্ধনের সুযোগ দিয়েছে প্রশাসন। নিবন্ধনের সময়সীমা বাড়িয়ে আগামী ১ আগষ্ট পর্যন্ত করা হয়েছে। তবে এখনও সমাবর্তনের দিন ধার্য হয়নি।

মঙ্গলবার (২ জুলাই) উপাচার্যের সভা কক্ষে সমাবর্তন কমিটির উপস্থিতিতে এ সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

প্রশাসনিক সূত্রে জানা যায়, চতুর্থ সমাবর্তন-২০২৪ এ অংশ নিতে এখন পর্যন্ত নয় শতাধিক শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করেছেন। 

হিসাব মতে, স্নাতক পর্যায়ের ৫ হাজার ৫৫৪ জন এবং স্নাতকোত্তর পর্যায়ের ৫৪৮ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে সুযোগ পাবেন কালো গাউন ও টুপি পরিধান করে শিক্ষা জীবনের সবশেষ স্মৃতিটুকু উপভোগ করার। এ সমাবর্তনে এমবিবিএস ও বিডিএসসহ প্রায় ৭ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, অনেক শিক্ষার্থী সমাবর্তনে নিবন্ধন করছেন। সে বিষয়টি লক্ষ্য করেই সময়সীমা বাড়ানো হয়েছে। তবে পরবর্তীতে আবারও সময় না বাড়ানোর সম্ভাবনা বেশি। কেননা খুব দ্রুতই রাষ্ট্রপতি কর্তৃক সমাবর্তনের তারিখ পাওয়া যাবে বলে আমরা আশাবাদী।

এছাড়া ফি সংক্রান্ত বিষয়ে তিনি আরও বলেন, ২০১০ সালে ৫ হাজার টাকা ছিল, সেটা বাড়িয়ে এবার ৬ হাজার টাকা হওয়াটা যুক্তিসঙ্গত। সমাবর্তনের ফি কমানো হবে না।

উল্লেখ্য, রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য সমাবর্তনের ওয়েবসাইটে পাওয়া যাবে। আগামী অক্টোবরেই চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হতে পারে বলে আশা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে রাষ্ট্রপতি কর্তৃক নির্ধারিত তারিখেই সমাবর্তন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

/সানজিদা/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়