ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ববিতে কর্মকর্তাদের ২ পক্ষের হাতাহাতি, আহত ৫

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৩, ২ জুলাই ২০২৪  
ববিতে কর্মকর্তাদের ২ পক্ষের হাতাহাতি, আহত ৫

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন ও অফিসার্স অ্যাসোসিয়েশনের মধ্যে হাতাহাতি হয়েছে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-১ এর গ্রাউন্ড ফ্লোরে মানববন্ধন চলাকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে চলছে শিক্ষকদের নানা কর্মসূচি, সঙ্গে যুক্ত হয়েছে কর্মকর্তাদের নানা কর্মসূচি। মঙ্গলবার সকাল ১০ টায় শুরু হয় ববি শিক্ষকদের মানববন্ধন। সেখানে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মসূচির ব্যানার ছিড়ে ফেলেন অফিসার্স অ্যাসোসিয়েশনের লোকেরা। এতে হাতাহাতিতে অন্তত পাঁচজন আহত হয়েছে।

আহতদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ সাংবাদিকরাও রয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে কয়েকজন সাংবাদিকের পেশাগত কাজে ব্যবহৃত গ্যাজেটস্ ভেঙ্গে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে বরিশাল মহানগর বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান বলেন, কর্মকর্তাদের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছিল। তবে বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত আছে। আহতরা বরিশালের শেরে বাংলা মেডিক্যালে চিকিৎসা নিচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোহাম্মত মামুন অর রশিদ জানান, ববির নজরুল, রাহাত, মুনির, বাহারুদ্দিন গোলাপের নেতৃত্বে ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের লোকেরা হামলা করে ব্যানার ছিড়ে ফেলেন। আমরা এতোদিন বিশ্ববিদ্যালয়েরর মুক্তমঞ্চে কর্মবিরতি চালিয়েছি। আজ আবহাওয়া খারাপ থাকায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে আসি। আমাদের ব্যানার ছিড়ে ফেলার পরে আমরা আবার নতুন ব্যানার নিয়ে আসি এবং সেটাও ছিড়ে ফেলা হয়। তারপর আমাদের উপরে অর্তকিত হামলা চালানো হয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং বিচার চাই।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহারুদ্দিন গোলাপ  বলেন, গুটি কয়েক কর্মকর্তা ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন নামে একটি অনুমোদন বিহিন সংগঠনের ব্যানার নিয়ে আন্দোলনে এসে দাঁড়ায়। আমরা তাদের বলি আমাদের সঙ্গে একই ব্যানারে আন্দোলনে দাঁড়াতে। এরপরে তারা অর্তকিতভাবে আমাদর উপরে হামলা চালায়। এতে আমাদের ৪ জন গুরুতর আহত হয়েছে। আমরা তাদের দৃষ্টান্ত মুলক শাস্তি চাই।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার মনিরুল ইসলাম বলেন, আমি দেখলাম দুটি গ্রুপ দাঁড়িয়ে আছে এবং কথা কাটাকাটি করছে। ওইসময় সেখানে গিয়ে আমি তাদের আলাদা করে দিই। কিছুক্ষণ পরে শুনলাম তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। উভয়পক্ষই নিজেরে পক্ষে যুক্তি দিয়েছে। আমি মনে করি বিশ্ববিদ্যালয় মুক্ত বুদ্ধি চিন্তার যায়গা।

/সাইফুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়