ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

৪ দাবি রেখে মহাসড়ক ছাড়লো কুবি শিক্ষার্থীরা

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১৬:২৫, ৪ জুলাই ২০২৪
৪ দাবি রেখে মহাসড়ক ছাড়লো কুবি শিক্ষার্থীরা

চারটি দাবি জানিয়ে ৩ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ছেড়ে ক্যাম্পাসে ফিরে গেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে তারা মহাসড়কে অবরোধ ছাড়ার ঘোষণা দেন।

শিক্ষার্থীদের চারটি দাবি হলো- ২০১৮এর পরিপত্র পুনর্বহাল করতে হবে, প্রতিবন্ধী ও উপজাতী কোটা ছাড়া প্রথম থেকে চতুর্থ শ্রেণির সব চাকরিতে সব ধরনের কোট বাতিল করতে হবে, অনতিবিলম্বে হাইকোর্টের রায় প্রত্যাহার করতে হবে,  উল্লিখিত দাবিগুলো প্রধানমন্ত্রী বরাবর পৌঁছে দিতে দিবে।

তবে অতিদ্রুত দাবিগুলো না মানা হলে শিক্ষার্থীরা পরবর্তীতে কঠোর অবস্থানে যাবে বলে হুঁশিয়ারি দেন। এছাড়া এবার শুধু সড়ক পথ অবরোধ করা হয়েছে, দাবি মানা না হলে পরবর্তীতে রেলপথও অবরোধ করা হবে বলে ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ কুবি শিক্ষার্থীদের

এ সময় জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘এটা শুধু তোমাদের দাবি না, সারা দেশের শিক্ষার্থীদের দাবি। তোমরা যে দাবি দিয়েছো, সেটা আমি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়ে দিব।

এর আগে, ২০১৮ সালে কোটা বাতিল করে দেওয়া প্রজ্ঞাপন হাইকোর্ট কর্তৃক অবৈধ ঘোষণার প্রতিবাদে ও প্রজ্ঞাপন পুনর্বহালের দাবিতে কুবি শিক্ষার্থীরা দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছিল। ফলে মহাসড়কে দেখা দিয়েছিল ৭ কিলোমিটার দীর্ঘ যানজট।

আরো পড়ুন  



সর্বশেষ