ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

জাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১৬:১২, ৬ জুলাই ২০২৪
জাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

কোটা বিরোধী আন্দোলনকে আরও বেগমান করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংশপ্তকের পাদদেশে সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণে করা হয়।

কমিটিতে আন্তজার্তিক সম্পর্ক বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আরিফ সোহেল আহ্বায়ক এবং পরিবেশ বিজ্ঞান বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী মাহফুজ ইসলাম মেঘ সদস্য সচিব হয়েছেন।

এছাড়াও কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে আছেন ৪৭তম ব্যাচের আব্দুর রশিদ জিতু, ৪৮ ব্যাচের জাহিদুল ইসলাম ইমন, ৪৯ ব্যাচের তৌহিদ সিয়াম।

কমিটিতে অন্যান্য সদস্য হিসেবে আছেন ফারহানা বিনতে জিগার ফারিনা, জেবা হামিরা, নাদিয়া রহমান, সোহেল, নাসিম আল তারিক সাগর, অন্তর, স্বপন, আরিফ হোসাইন, নিয়াজ মোর্শেদ নাহিদ। এছাড়াও ছয়টি সদস্য পদ ফাঁকা রয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আহ্বায়ক আরিফ সোহেল বলেন, প্রধান বিচারপতির মন্তব্যে প্রতি সম্মান জানিয়ে বলছি, আইন গণমানুষের আকাঙ্ক্ষা থেকে উদ্ভূত। গণমানুষের আন্দোলন সংগ্রামের মাধ্যমেই আইনের কাঠামোগুলোর পরিবর্তন হয়। আমাদের সাধারণ শিক্ষার্থীদের দাবিটি যে বাংলাদেশের আপামর জনসাধারণের দাবি, তা আমরা হয়ত কাজের মাধ্যমে বিচারপতিকে উপলব্ধি করাতে পারিনি। আমরা আমাদের সংগ্রামের ভিতর দিয়ে প্রধান বিচারপতি ও সরকারকে বুঝিয়ে দিতে চাই, সারাদেশের কোটার যে ব্যবস্থা, এর একটি যৌক্তিক সংস্কার প্রয়োজন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়