ঢাকা     রোববার   ০১ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ১৭ ১৪৩১

নবীনগরে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও গুলি, সাংবাদিকসহ আহত বহু

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১৬:৫৬, ২৪ জুলাই ২০২৪
নবীনগরে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও গুলি, সাংবাদিকসহ আহত বহু

সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’র সমর্থনে সাভারের নবীনগরে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে পুলিশ লাঠিলার্জ ও গুলি চালিয়েছে বলে জানা গেছে। এতে দুই সাংবাদিকসহ অন্তত শতাধিক শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) নবীনগর সেনা শপিং কমপ্লেক্সের সামনে সাভার, ধামরাই ও আশুলিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জমায়েত হওয়ার পরই এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গণ বিশ্ববিদ্যালয় (গবি), ন্যাশনাল টেক্সটাইল ইনস্টিটিউট (নিটার) ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা নবীনগরে অবস্থান কর্মসূচি পালন শুরু করে। এ সময় সাভারের দিক থেকে পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া করলে শিক্ষার্থীরা পেছনে হটে। পরে শিক্ষার্থীরা পাল্টা ধাওয়া করলে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এতে সংবাদ সংগ্রহ করতে এসে গবিতে কর্মরত দুই সাংবাদিক এবং মাথায় গুলিবিদ্ধ হয়ে নিটারের দুই শিক্ষার্থী গুরুতর আহত হন । এছাড়াও লাঠিচার্জ ও টিয়ারশেলের আঘাতে অন্তত শতাধিক শিক্ষার্থী আহত হন। লাঠিচার্জ থেকে রেহাই পাননি পথচারীরাও।

নির্ভরযোগ্য সূত্র অনুযায়ী, রক্তাক্ত সংঘর্ষের পর স্থানীয় এক হাসপাতালে আহতদের দ্রুত স্থানান্তর করে চিকিৎসার দেওয়ার চেষ্টা চলছে।

/সানজিদা/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়