ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

অগ্নি সন্ত্রাসের বিচার দাবি হাবিপ্রবি শিক্ষকদের

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ৪ আগস্ট ২০২৪  
অগ্নি সন্ত্রাসের বিচার দাবি হাবিপ্রবি শিক্ষকদের

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘটিত সব অনাকাঙ্ক্ষিত হত্যাকাণ্ড, শিক্ষার্থীদের উপর হামলা, নাশকতা-ধ্বংসযজ্ঞ ও অগ্নি সন্ত্রাসের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষকরা।

রোববার (৪ আগস্ট) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে প্রগতিশীল শিক্ষক ফোরাম ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদ। 

শিক্ষক সংগঠন দুটির যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায়, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এসএম হারুন-উর-রশিদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার প্রমুখ।

এসময় শিক্ষকরা বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী যে অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে, তা অত্যন্ত উদ্বেগের। এতগুলো শিক্ষার্থী নিহতের ঘটনায় আমরা অত্যান্ত মর্মাহত। আমরা এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত ও সঠিক বিচার চাই। দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে হবে।

শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেন, প্রধানমন্ত্রী আপনাদের সংলাপের জন্য আহ্বান জানিয়েছেন। আপনারা আলোচনার মাধ্যমে একটি সুন্দর সমাধানে আসুন। আসলে আলোচানার মাধ্যমেই সুষ্ঠু সমাধান সম্ভব। সহিংসতার মাধ্যমে ভালো কিছু বয়ে আনা সম্ভব না। কোনো পক্ষ থেকেই সহিংসতা কাম্য নয়।

/সংগ্রাম/মেহেদী/

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়