ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

ঢাবির কার্যক্রম সচল হবে পর্যায়ক্রমে: উপাচার্য 

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০০, ২৯ আগস্ট ২০২৪   আপডেট: ২৩:০৩, ২৯ আগস্ট ২০২৪
ঢাবির কার্যক্রম সচল হবে পর্যায়ক্রমে: উপাচার্য 

বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পর্যায়ক্রমে সচল হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান। তিনি বলেন, আগামী সপ্তাহেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময়কালে তিনি এ কথা জানান। তবে এক সপ্তাহের মধ্যেই ক্লাস শুরু হবে মর্মে বিভিন্ন গণমাধ্যমে আসা খবরটি সঠিক নয় বলেও জানান তিনি। 

মতবিনিময়কালে উপাচার্য বলেন, আমার টিমটা তৈরি হতে আরও এক সপ্তাহ লাগবে। উপ-উপাচার্য, প্রক্টর তো সবে নিয়োগ হলো। তারা দায়িত্ব বুঝে নিচ্ছেন। এই এক সপ্তাহে টিম তৈরি হলে আমরা কাজে মনোযোগ দেব বা অন্য অর্থে আমরা কাজটা দ্রুততার সঙ্গে এগিয়ে নিয়ে যাব। 

বিশ্ববিদ্যালয়ের কোন কোন অংশ সচল হওয়ার ক্ষেত্রে আগে প্রধান্য পাবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগে প্রাধাণ্য পাবে হল, তারপর বিভাগ। বিভাগের মধ্যে আবার যাদের পরীক্ষা অর্ধেক হয়েছে এবং বাকিটা হয়নি, তাদেরটা আগে। যাদেরটা কেবল ঘোষণা হয়েছিল, কিন্তু পরীক্ষা হয়নি, তাদেরটা তারপর। এভাবে গুরুত্বের বিচারে ধাপে ধাপে ঢাবি সচল হয়ে উঠবে।

এর আগে, এক সপ্তাহের ভিতরে ক্লাস শুরু হওয়ার আশ্বাস শিরোনামে খবর প্রকাশিত হলে শিক্ষার্থীদের কপালে চিন্তার ভাঁজ দেখা দেয়। তবে বিষয়টি সঠিক নয় বলে পরিষ্কার করলেন ঢাবি উপাচার্য।

/রনি/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়