ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

পাবিপ্রবির ২ ছাত্রলীগ নেতার মৌখিক পরীক্ষা অনলাইনে নেওয়ার গুঞ্জন

পাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ৭ সেপ্টেম্বর ২০২৪  
পাবিপ্রবির ২ ছাত্রলীগ নেতার মৌখিক পরীক্ষা অনলাইনে নেওয়ার গুঞ্জন

ছাত্রলীগ নেতা ইমন ও হৃদয়

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) শাখা ছাত্রলীগের দুই নেতার স্নাতকের চূড়ান্ত মৌখিক পরীক্ষা অনলাইনে নেওয়ার গুঞ্জন উঠেছে। তারা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাইমুর নাহিদ ইমন ও ব্যবসায় প্রশাসন অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক হাসান হৃদয়। 

খোঁজ নিয়ে জানা গেছে, নাইমুর নাহিদ ইমন ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী হলেও দুই বছর ড্রপ দিয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সঙ্গে ক্লাস করছেন। অন্যদিকে, তৌফিক হাসান হৃদয় এক বছর ড্রপ দিয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সঙ্গে ক্লাস করছেন।

বিভাগ সূত্রে জানা যায়, শনিবার (৭ সেপ্টেম্বর) ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতকের চূড়ান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে নাইমুর নাহিদ ইমন ও তৌফিক হাসান হৃদয় অংশগ্রহণ করার কথা। কিন্তু তারা দুজন ক্যাম্পাসে আসতে ভয় পাচ্ছেন। সে জন্য মানবিক কারণ দেখিয়ে বিভাগ তাদের মৌখিক পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তবে এই বিষয়টি জানাজানির পর বিভাগ তাদের অনলাইনে মৌখিক পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বলে জানা গেছে।

এ দিকে বিভিন্ন সময়ে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের হয়রানি ও নির্যাতনের অভিযোগ এনে এ দুজনসহ ব্যবসায় শিক্ষা বিভাগের ছয়জন শিক্ষার্থীর নামে চেয়ারম্যান বরাবর অভিযোগ দিয়েছেন একই বিভাগের শিক্ষার্থীরা।

অভিযুক্ত অন্য চার শিক্ষার্থী হলেন, শেহজাদ হাসান (২০১৭-১৮ শিক্ষাবর্ষ), শুভ (২০১৭-১৮ শিক্ষাবর্ষ), হাসান (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ও রঞ্জু (২০১৭-১৮ শিক্ষাবর্ষ)।

সার্বিক বিষয়ে বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক ড. কামরুজ্জামান বলেন, এমন একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এটা সত্য। তবে কিছু শিক্ষার্থী এসে আমাদের কাছে এ দুই শিক্ষার্থীর নামে অভিযোগ করেছেন। সে জন্য আমরা অনলাইনে মৌখিক পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত থেকে বের হয়ে এসেছি। তাদের সশরীরেই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

/আহসান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়