ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

বন্যার্তদের ১০ লাখ টাকার উপহার দিয়েছে কুবি উত্তরবঙ্গ ছাত্র পরিষদ

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ৭ সেপ্টেম্বর ২০২৪  
বন্যার্তদের ১০ লাখ টাকার উপহার দিয়েছে কুবি উত্তরবঙ্গ ছাত্র পরিষদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) উত্তরবঙ্গ ছাত্র পরিষদের পক্ষ থেকে বন্যার্তদের জন্য প্রায় ১০ লাখ টাকার উপহার হিসেবে বিতরণ করা হয়েছে। এ সব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে রান্নার বাজার সামগ্রী, শুকনো খাবার, পানি, ওষুধ, বিভিন্ন বয়সী মানুষের কাপড় ও রান্না করা খাবার।

জানা গেছে, উত্তরবঙ্গ ছাত্র পরিষদ কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাও ইউনিয়নের দূর্গাপুর দক্ষিণ পাড়া, ফুলপুকুরিয়া, তালতলা, মান্দারগাও, ডাবুরিয়া, বাইশগাও, চিলুয়া, নোয়াগাও, বাগচতাল, আন্তিরপাড় , দক্ষিণ ঝলম, চিতুশী, সনুয়া ও বাংলাইশ গ্রামে বিতরণ করে। এছাড়া মনোহরগঞ্জ উপজেলার ৪নং উত্তর ঝলম, গ্রাম চনুয়া, প্রতাপপুর, চিকুটিয়া, শাহ শরিফ ডিগ্রি কলেজ আশ্রয় কেন্দ্র, চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার সিপফুর ও ব্যারনাইয়া গ্রাম এবং নাঙ্গলকোট উপজেলার আদ্রা, মোকারা, হাসানপুরে রান্না করা খাবারসহ শুকনো খাবার, ওষুধ ও পানি বিতরণ করে।

সংগঠনটির কার্যক্রম নিয়ে উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, বন্যার্তদের পাশে দাঁড়াতে পেরে আমরা উত্তরবঙ্গের শিক্ষার্থীরা খুবই আনন্দিত। প্রথম দিকে আমরা সবজি খিচুড়ি, ডিম ও ওষুধ দিয়ে কার্যক্রম শুরু করি। এরপর আমাদের সঙ্গে উত্তরবঙ্গের শিক্ষকরা যুক্ত হলে পরিমাণ আরও বাড়তে শুরু করে। আমরা ত্রাণ সামগ্রীর জন্য টাকা থেকে শুরু করে অন্যান্য সামগ্রী সংগ্রহ করি।

তিনি বলেন, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা থেকে ছাত্ররা প্রায় ৭ লাখ টাকার ত্রাণসামগ্রী এবং রংপুরের ছাত্ররা অধিকাংশ ত্রাণ সামগ্রী নিয়ে কুবিতে আমাদের সঙ্গে একত্রিত হয়। এতে ত্রাণের পরিমাণ আরও বেড়ে যায়। আগামীতেও আমাদের এ কার্যক্রম চলমান থাকবে বলে মনে করি। 

উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সভাপতি নাঈম আহমেদ বলেন, উত্তরবঙ্গ ছাত্র পরিষদের শ্রদ্ধেয় শিক্ষকদের তত্ত্বাবধানে এবারও আমরা যতটুকু পেরেছি কাজ করেছি। সেই সঙ্গে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন সবার প্রতি আমরা কৃতজ্ঞ। বিশেষ করে সিরাজগঞ্জ এবং রংপুরের শিক্ষার্থীরা যেভাবে এগিয়ে এসেছে, তা খুবই প্রশংসনীয়। মানবিক সব কাজে আমাদের কার্যক্রম চলমান থাকবে, ইনশাআল্লাহ।

এ নিয়ে কুবি উত্তরবঙ্গ ছাত্র পরিষদের উপদেষ্টা ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, বৃহত্তর কুমিল্লা অঞ্চলে নজিরবিহীন বন্যায় আমাদের উত্তরবঙ্গ ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে চার দফায় প্রায় ১০ লাখ টাকার ত্রাণ ও খাদ্য বিতরণ করা হয়েছে, যা সত্যিই প্রশংসার দাবিদার। প্রয়োজনীয় ঔষধ, স্যালাইন ও সুপেয় পানি, জামাকাপড় উপহার দেওয়া হয়। বাস ও মাইক্রো দিয়ে উপহার বিতরণ কাজে নিরবচ্ছিন্ন সহযোগিতা করার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অশেষ ধন্যবাদ জানাই।

/এমদাদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়