ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

রাবি শিক্ষক সুজন সেনকে অব্যাহতি 

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ৯ সেপ্টেম্বর ২০২৪  
রাবি শিক্ষক সুজন সেনকে অব্যাহতি 

আর্থিক দুর্নীতিসহ নানা অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক সুজন সেনকে সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ নানা দুর্নীতির অভিযোগের তদন্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ অব্যাহতি বলবৎ থাকবে।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিভাগের অ্যাকাডেমিক কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে বিভাগের সভাপতি অধ্যাপক মো. বনি আদম বলেন, গতকাল রোববার ড. সুজন সেনের বিরুদ্ধে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ পত্র জমা দেয়। পরবর্তীতে তারা বিভাগের কাছে আবেদন করে যে, তদন্ত না হওয়া পর্যন্ত যেন অভিযুক্ত শিক্ষক কোনো প্রকার অ্যাকাডেমিক কার্যক্রমের সঙ্গে যুক্ত না থাকে। শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে অ্যাকাডেমিক কমিটির সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে।

এর আগে, গতকাল রোববার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সালেহ হাসান নকীবের কাছে ড. সুজন সেনের বিরুদ্ধে সাত পৃষ্ঠার লিখিত অভিযোগপত্রসহ বেশকিছু তথ্যাদি জমা দেন শিক্ষার্থীরা।

তাদের অভিযোগ ড. সুজন সেন একজন স্বেচ্ছাচারী, অযোগ্য, প্রতারক ও দুর্নীতিবাজ শিক্ষক। বিভাগে শিক্ষার্থীদের সঙ্গে অশোভনীয় আচরণ, শহিদ জিয়াউর রহমান হলে প্রাধ্যক্ষের দায়িত্ব পালনকালে অর্থ আত্মসাৎসহ ব্যাপক দুর্নীতি এবং প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক থাকা অবস্থায় দুর্নীতির অভিযোগ করেন তারা। এছাড়া তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সশরীরে সাধারণ শিক্ষার্থীদের বিপরীতে অবস্থান নেন।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়