ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

হাবিপ্রবির দায়িত্বে যে সব শিক্ষক

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ৯ সেপ্টেম্বর ২০২৪  
হাবিপ্রবির দায়িত্বে যে সব শিক্ষক

গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগের পর প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্বে থাকা শিক্ষকরা ক্রমান্বয়ে পদত্যাগ করতে থাকেন। প্রশাসনিক পদগুলো ছিল ফাঁকা। অন্তবর্তীকালীন সরকার শপথ গ্রহণের পর প্রতিটি বিশ্ববিদ্যালয়ে দেওয়া হচ্ছে নিয়মিত ও রুটিন উপাচার্য, যার অধীনে অন্যান্য শিক্ষকবৃন্দও প্রশাসনে নিয়োগ পাচ্ছেন।

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গত ৩ সেপ্টেম্বর ডিনগণের এক বিশেষ সভায় নিয়মিত উপাচার্য না আসা পর্যন্ত কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. হাসান ফুয়াদ এল তাজকে উপাচার্যের দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়।

তারপর গত ৫ সেপ্টেম্বর ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. এম জাহাঙ্গীর কবিরকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদে, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. এরফান আলী খোন্দকারকে হিসাব শাখার পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে নিযুক্ত করে পৃথক অফিস আদেশ দেওয়া হয়। ডেপুটি রেজিস্ট্রার (সংস্থাপন) মো. মজিবুর রহমান অফিস আদেশ দুটি স্বাক্ষর করেন।

গত ৮ সেপ্টেম্বর নবনিযুক্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. এম জাহাঙ্গীর কবির স্বাক্ষরিত দুটি পৃথক বিজ্ঞপ্তিতে উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এস এম এমদাদুল হাসানকে ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক হিসেবে এবং রসায়ন বিভাগের  অধ্যাপক ড. মো.শামসুজ্জোহাকে প্রক্টর হিসেবে নিযুক্ত করে অফিস আদেশ দেওয়া হয়। তারা দুজনই অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালন করবেন এবং নিয়মানুযায়ি সুযোগ-সুবিধাদি প্রাপ্ত হবেন।

/সংগ্রাম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়