ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

খুবির আর্থিক ও প্রশাসনিক প্রধানের সঙ্গে খুবিসাসের মতবিনিময়

খুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১২ সেপ্টেম্বর ২০২৪  
খুবির আর্থিক ও প্রশাসনিক প্রধানের সঙ্গে খুবিসাসের মতবিনিময়

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সঙ্গে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. মো. রেজাইল করিম বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি রক্ষায় তথ্যভিত্তিক সংবাদ পরিবেশনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, ক্যাম্পাস সাংবাদিকদের সংবাদ হওয়া উচিত তথ্যবহুল ও নির্ভুল। এভাবে সাংবাদিকতা করলে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে। শিক্ষক ও শিক্ষার্থী হিসেবে আমাদের দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের সুনাম রক্ষা করা। শিক্ষার্থীদের মূল দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের ভালো-মন্দ তুলে ধরা হলেও, সংবাদ পরিবেশনের আগে সতর্কতার সঙ্গে তথ্য যাচাই করা উচিত।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, পরিবেশ ও গবেষণাসহ বিভিন্ন বিষয় গণমাধ্যমে উঠে আসা উচিত। এ জন্য ক্যাম্পাস সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাঠামো ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানা প্রয়োজন। এর মাধ্যমে তারা গঠনমূলক সমালোচনা করতে পারবে এবং শিক্ষার্থীদের সমস্যা ও দাবি তুলে ধরতে সক্ষম হবে।

ক্যাম্পাস সাংবাদিকদের প্রশিক্ষণের উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কিংবা পিআইবি’র সহযোগিতায় প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য উদ্যোগ নেওয়া হবে। আগামীতে ক্যাম্পাস সাংবাদিকদের সঙ্গে প্রশাসনের যোগাযোগ বৃদ্ধি ও সমস্যা সমাধানে সহায়তা করা হবে।

এ সময় খুবিসাসের সদস্যরা বলেন, ক্যাম্পাস সাংবাদিকদের দায়িত্ব হলো বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখা। তারা গঠনমূলক সমালোচনার মাধ্যমে শিক্ষার্থীদের দাবি, অভিযোগ, এবং অন্যান্য ত্রুটি বা অনিয়ম তুলে ধরে থাকে। শিক্ষার্থীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সম্পর্কের মধ্যে কোনো বৈষম্য বা দূরত্ব যেন না থাকে, সেই বিষয়ে বিশেষ মনোযোগ দেওয়া হোক।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. এসএম মাহবুবুর রহমান। খুবিসাসের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সভাপতি একরামুল হক, সাধারণ সম্পাদক সুমাইয়া আক্তার, মহিবুল্লাহ, আলকা রমিন, মিরাজুল ইসলাম, ফারুক খান, ইব্রাহিম খলিল, হাবিবুল্লাহ খান ও অর্ক মণ্ডল।

/হাসিব/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়