ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

নোবিপ্রবির ৪ শিক্ষককে অব্যাহতি

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:১৭, ১২ সেপ্টেম্বর ২০২৪
নোবিপ্রবির ৪ শিক্ষককে অব্যাহতি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের তিন শিক্ষককে নতুনভাবে প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব প্রদান করা হয়েছে। অপরদিকে চার শিক্ষককে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে প্রেরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক ইফতেখার মাহমুদ তাওহীদকে সাইবার সেন্টারের পরিচালক, বিজিই বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মফিজুল ইসলামকে মেডিকেল সেন্টারের চীফ মেডিকেল অফিসার এবং আইসিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসেনকে শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) মোহাম্মদ তামজিদ হোসাইন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদনক্রমে দায়িত্বপ্রাপ্তরা নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে এ দায়িত্ব পালন করবেন। বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা এ দায়িত্ব পালন করবেন।

এছাড়াও অপর বিজ্ঞপ্তিতে যে সব শিক্ষককে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে, তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের অধ্যাপক ড. আনিসুজ্জামান, শিক্ষা বিভাগের অধ্যাপক ড. বিপ্লব মল্লিক এবং আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক বাদশা মিয়া।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) মোহাম্মদ তামজিদ হোসাইন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রছাত্রীদের বিভিন্ন অভিযোগ ও আন্দোলনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের বিশ্ববিদ্যালয়ের সব অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়