ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ঢাবিতে ‘গণবিয়ে’ আয়োজনের খবরে হৈচৈ

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:১০, ১৩ সেপ্টেম্বর ২০২৪
ঢাবিতে ‘গণবিয়ে’ আয়োজনের খবরে হৈচৈ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীদের উদ্যোগে ‘গণবিয়ে’র আয়োজন করা হয়েছে।আগামী ২০ সেপ্টেম্বর এ আয়োজন করা হবে।

এদিকে, এই ‘গণবিয়ে’র খবর নিয়ে হৈচৈ শুরু হয়েছে।ব্যাপক আলোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এই আয়োজনের উদ্যোক্তা জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী আল আমিন সরকার। আগামী ২০ সেপ্টেম্বর ‘স্বাধীনতা ভোজ’ উপলক্ষে এই ‘গণবিয়ে’র কার্যক্রম শুরু হবে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দেন আল আমিন সরকার।

ইংরেজি বিভাগের এই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের গ্রুপে স্ট্যাটাস দিয়ে বলেন, ‘২০ সেপ্টেম্বর জহুরুল হক হলের স্বাধীনতা ভোজ ২.০ উপলক্ষে ‘গণবিয়ে’র আয়োজন করতে চাই। আপনারা যারা ক্যাম্পাসের পাত্র-পাত্রী বিয়ে করতে ইচ্ছুক, তারা চাইলে যোগাযোগ করতে পারেন।ওই দিনের সব খরচ আমরা সাধারণ শিক্ষার্থীরা বহন করব ইনশাআল্লাহ। ফিল ফ্রি টু ইনবক্স মি।’

সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র মোহাম্মদ রুবেল হোসেন রাইজিংবিডিকে বলেন, ২০ সেপ্টেম্বর  শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতা ভোজ ২.০। যেখানে আমরা এই উৎসবকে ‘গণবিয়ে’র আয়োজনে রুপান্তরিত করতে চাই। যারা হলের সাবেক বা বর্তমান তারা  চাইলে তাদের পূর্বনির্ধারিত অথবা নির্ধারিত পার্টনারকে রাজি করিয়ে এই ‘গণবিয়ে’তে অংশ নিতে পারে। বিয়ের সকল খরচ আমরা মানে হলের সাধারণ শিক্ষার্থীরা বহন করবো।

ঢাবি শিক্ষার্থী আহমেদ আল সাবাহ রাইজিংবিডিকে বলেন, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীরা ‘গণবিয়ে’ র এক প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন। নৈতিকতা সচেতন ব্যক্তি মাত্রই এই উদ্যোগকে সাধুবাদ জানাতে বাধ্য।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক শাহ রাইজিংবিডিকে বলেন, আগামী ২০ সেপ্টেম্বর হলের সাবেক এবং বর্তমান  শিক্ষার্থীদের মধ্যে পরিচিতি তৈরি এবং সৌজন্য সাক্ষাৎ উপলক্ষে আয়োজন করা হয়েছে। একই সাথে রাতে তাদের খাবারের আয়োজন করা হয়েছে। ‘গণবিয়ে’ নিয়ে আমি অবগত ছিলাম না এবং অনুমতি দিইনি।শিক্ষার্থীরা এ বিষয়ে অনুমতি চাইলে আমরা আলোচনায় বসবো।

/রনি/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়