ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ভিন্ন কৌশলে ছাত্রলীগ নেতাদের পরীক্ষার প্রস্তুতি, উত্তাল ডুয়েট 

গাজীপুর প্রতিনিধ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ১৩ সেপ্টেম্বর ২০২৪  
ভিন্ন কৌশলে ছাত্রলীগ নেতাদের পরীক্ষার প্রস্তুতি, উত্তাল ডুয়েট 

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ছাত্রলীগ নেতাদের ভিন্ন কৌশলে ও আলাদা নিরাপত্তা ব্যবস্থায় পরীক্ষার প্রস্তুতি নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ডুয়েট শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

ডুয়েট সূত্রে জানা যায়, আগামী রোববার থেকে ছাত্রলীগ নেতাদের জন্য বিশেষ ব্যবস্থায় আলাদা পরীক্ষার হলসহ পর্যাপ্ত নিরাপত্তায় পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করছে ডুয়েট প্রশাসন। 

শিক্ষার্থীরা অভিযোগ করে জানায়, ছাত্রলীগ নেতাদের অত্যাচারে স্বাভাবিক জীবন-যাপন করতে পারেনি কোনো শিক্ষার্থী। সর্বশেষ কোটা আন্দোলনকে কেন্দ্র করে আন্দোলনকারীদের নানাভাবে হেনস্তা করেছে ডুয়েট ছাত্রলীগ। হল থেকে বের করে দেওয়া হয়েছে। ডুয়েটে ঢুকতে দেওয়া হবে না বলেও হুমকি দিয়েছে ছাত্রলীগের নেতারা। সব কিছু প্রমাণসহ প্রশাসনের কাছে জমা দেওয়া হলেও ডুয়েট প্রশাসন কোন ধরনের বিচার না করেই, বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় পরীক্ষা নিয়ে তাদের বাঁচিয়ে দেয়ার চেষ্টা করছে।  

শিক্ষার্থীরা আরো জানায়, ডুয়েটের শিক্ষকেরা কখনও সাধারণ শিক্ষার্থী বান্ধব হতে পারেনি। বিশ্ববিদ্যালয় খোলার প্রথম দিন থেকেই বিচারের দাবি করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। অন্যায়কারীর বিচার না হলে তারা পরীক্ষায় বসবে না বলেও জানিয়েছে। এরপর  প্রশাসন অপরাধীদের বিচার করার নিশ্চয়তা দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষায় বসার আহ্বান জানায়।   

সাধারণ শিক্ষার্থীদের দাবি- যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের বিচার প্রক্রিয়া শেষ হওয়া পর যদি নির্দোষ প্রমাণিত হয় তখন তারা পরীক্ষা দেবে। তারা কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদও করেছে।  

এ বিষয়ে ডুয়েট ছাত্রকল্যাণের পরিচালক ড. উৎপল কুমার জানান, আমাদের বিচার প্রক্রিয়া চলমান, তদন্ত সাপেক্ষে আমরা অপরাধী চিহ্নিত করে তাদের অবশ্যই বিচারের ব্যবস্থা করবো। কিন্তু এখনো যেহেতু তারা অপরাধী প্রমাণিত হয়নি তাই আমরা তাদের পরীক্ষা দেওয়ায় বাধা দিতে পারি না। তারা যদি দোষী প্রমাণিত হয়, তবে আমরা তাদের ক্লিয়ারেন্স সার্টিফিকেট আটকে দিয়ে হলেও শাস্তির আওতায় আনবো।

রেজাউল//


সর্বশেষ

পাঠকপ্রিয়