ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

বেরোবিতে উপাচার্য নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ১৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৬:৫৯, ১৪ সেপ্টেম্বর ২০২৪
বেরোবিতে উপাচার্য নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সচল করতে দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এ দাবি আদায়ে তারা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে উপাচার্য নিয়োগের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরাও অংশ নেন।

এতে বক্তব্য দেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড মাধ্যমিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান, ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন, মার্কেটিং বিভাগের আবুল খায়ের জায়েদ প্রমুখ।

এ সময় শিক্ষার্থীদের দাবির সমর্থন জানিয়ে উপস্থিত ছিলেন, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইলিয়াছ প্রামানিক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য না থাকায় ভেঙ্গে পড়েছে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। ফলে শ্রেণি ও পরীক্ষা কার্যক্রম চালু না থাকায় বিশ্ববিদ্যালয়ে নতুন করে তৈরি হয়েছে সেশনজটের আশঙ্কা। এছাড়াও শিক্ষা কার্যক্রম শেষ করে অনেক শিক্ষার্থী সনদ তুলতে না পেরে চাকরি বাজারে পদে পদে ভোগান্তিতে পড়ছেন। এমন সংকট সমাধানে দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে আমরা এখানে দাঁড়িয়েছি।

শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এ ক্যাম্পাস নিজেই এখন বৈষম্যের শিকার। এর আগে সাতদিনের আল্টিমেটাম দিয়ে দাবি আদায় না হওয়ায় উপাচার্য নিয়োগের দাবিতে ফের ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন আন্দোলনকারীরা। আল্টিমেটাম শেষে রংপুর ব্লক কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে, বৈষম্যবিরোধী আন্দোলনে সরকার পতনের পর গত ৯ আগস্ট বেরোবি উপাচার্য হাসিবুর রহমান পদত্যাগ করেন। নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় কার্যত ভেঙে পড়েছে বিশ্ববিদ্যালয়ির সার্বিক কার্যক্রম।

/আমিরুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়