ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ১ দিনের বেতন দিলো জাবি অফিসার সমিতি

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ১৭ সেপ্টেম্বর ২০২৪  
প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ১ দিনের বেতন দিলো জাবি অফিসার সমিতি

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় একদিনের বেতনের সমপরিমাণ ৬ লাখ ১৬ হাজার ১৭০ টাকার চেক প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে হস্তান্তর করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসানের হাতে অফিসার সমিতির নেতৃবৃন্দ অনুদানের এই চেক হস্তান্তর করেন। উপাচার্য অফিসের কনফারেন্স কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই চেক হস্তান্তর করা হয়। 

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, আমি একটি বিশেষ সময়ে উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছি। এই সময়ে গুরুত্বপূর্ণ সংস্কার ও নিজেদেরকে সংশোধন করা সম্ভব, যা সাধারণ পরিস্থিতিতে করা সহজ নয়। সংস্কার কার্যক্রম বাস্তবায়নের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের অংশীজনদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, এ বিশেষ সময়ের সুবিধা ভোগ করতে দল, মত ও সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে একসঙ্গে কাজ করতে হবে। দেশের শিক্ষার্থীসহ সকল পর্যায়ের মানুষের ত্যাগের কারণে আমরা এই সংস্কার ও সংশোধনের সুযোগ পেয়েছি। তাদের এই চেষ্টা ও ত্যাগের জন্যই আমাদের বৈষম্যহীন একটি বাংলাদেশ গড়তে কাজ করতে হবে। অর্থ ও ক্ষমতা কাউকে সম্মানিত করে না এবং সম্মান টিকিয়েও রাখতে পারে না, সঠিক কর্মই তা পারে। যেকোনো ক্ষেত্রে অহংকার পরিহার করতে বলেন। কারোরই ক্ষমতা চিরস্থায়ী নয়। অর্থ ও ক্ষমতা এমনকি ইবাদতের অহংকারও করা উচিত না।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি এসময় উপাচার্যের কাছে বিভিন্ন দাবি তুলে ধরেন। উপাচার্য যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি বিবেচনার আশ্বাস দেন।

এ সময় অফিসার সমিতির সভাপতি মো. আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম মিয়া এবং বিভিন্ন অফিসের অফিস প্রধানসহ সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

পরে বেলা সাড়ে ১২টায় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের কার্যনির্বাহী পরিষদের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এ মতবিনিময় সভায় কর্মচারী সমিতির সভাপতি রফিকুল ইসলাম বকশি, সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।

/আহসান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়