ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

যোগদান করলেন জবি উপাচার্য

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
যোগদান করলেন জবি উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. মো. রেজাউল করিম কর্মস্থলে যোগদান করেছেন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজ ক্যাম্পাসে প্রবেশ করেন তিনি।

নিয়োগ পাওয়ার পর কর্মস্থলে যোগদানের প্রথমদিনেই অধ্যাপক রেজাউল করিমের একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, শিক্ষকদের যাতায়াতের বাসে বসে আছেন তিনি। অন্যদের মতোই ঢাকার মোহাম্মদপুর থেকে ক্যাম্পাস রুটে শিক্ষকদের গাড়িতে করে তিনি ক্যাম্পাসে যান বলে জানা গেছে।

ক্যাম্পাসে সকাল থেকে কয়েক শতাধিক শিক্ষার্থী নতুন উপাচার্যকে স্বাগত জানানোর জন্য বিশ্ববিদ্যালয়ে জড়ো হয়। এছাড়া শিক্ষক-কর্মকর্তারাও নতুন উপাচার্যকে স্বাগত জানান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ।

এ সময় নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, বিগত স্বৈরাচার সরকারের বিরুদ্ধে জীবন বিলিয়ে দেওয়া সব শহিদের প্রতি শ্রদ্ধা জানাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য নিয়োগের জন্য যারা নিরলসভাবে প্রচেষ্টা চালিয়েছেন, তাদের ধন্যবাদ জানাই। যারা এখনো হাসপাতালে আছে, তাদের প্রত্যাশা ছিল একটি বৈষম্যহীন সমাজ ও শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠা।

তিনি বলেন, আপনাদের সঙ্গে নিয়ে সেই বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় চেষ্টা চালিয়ে যাব। ইচ্ছাকৃত কোনো অন্যায্য কাজ আমি করবো না। তবে মানুষ হিসেবে ভুল-ত্রুটি হলে ধরিয়ে দিবেন। আমি নিজেকে সংশোধন করিয়ে নেব।

/লিমন/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়